শুক্রবার ২৪ জানুয়ারি, ২০২০ ইং

খুলনাকে ১৪৫ রানের লক্ষ্য দিয়েছে চট্টগ্রাম

ডিসেম্বর ১২, ২০১৯ | ৮:২২ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

বঙ্গবন্ধু বিপিএলে নিজেদের দ্বিতীয় ম্যাচে খুলনা টাইগার্সকে ১৪৫ রানের জয়ের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। চট্টগ্রামের এটি দ্বিতীয় ম্যাচ হলেও টুর্নামেন্টে এটিই খুলনার প্রথম ম্যাচ। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৪ রান তুলতে সক্ষম হয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু বিপিএলে নিজেদের প্রথম ম্যাচে সিলেট থান্ডারকে ৫ উইকেটের ব্যবধানে হারিয়ে শুভ সূচনা করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আর নিজেদের দ্বিতীয় ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে আসে চট্টগ্রাম। আর শুরুতেই প্রথম ম্যাচের মতোই রানের ফোয়ারা ছোটাতে থাকে চট্টগ্রামের দুই ব্যাটসম্যান।

উদ্বোধনী জুটিতে লেন্ডি সিমন্স ও চ্যাডউইক ওয়াল্টন তোলেন ৪৫ রান। এরপর মাত্র ৪ রানের ব্যবধানেই দুই ওপেনার ফেরেন সাজঘরে। তৃতীয় উইকেট জুটিতে নাসির হোসেনকে সঙ্গী করে প্রথামিক ধাক্কা সামালের চেষ্টা চালান চট্টগ্রামের প্রথম ম্যাচের জয়ের নায়ক ইমরুল কায়েস। তবে রান আউটের ফাঁদে কাটা পড়ার আগে ইমরুল নামের পাশে যোগ করতে পারেন মাত্র ১২ রান।

বিজ্ঞাপন

এরপর থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে চট্টগ্রাম। নাসির হোসেন ২৪, নুরুল হাসান সোহান ১৯ রান করলেও বড় স্কোর গড়তে পারছিল না যেন কেউই। ব্যাটস্ম্যানদের নিয়মিত আশা যাওয়ায় বড় জুটি গড়তে ব্যর্থ চট্টগ্রাম নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে তোলে ১৪৪ রান। চট্টগ্রামের হয়ে সর্বোচ্চ রান আসে মুক্তার আলির ব্যাট থেকে। ২৯ রান করে অপরাজিত থাকেন মুক্তার।

অন্যদিকে খুলনা টাইগার্সের হয়ে একটি করে উইকেট নেন আমিনুল ইসলাম, শফিউল ইসলাম ও শহিদুল ইসলাম। আমিনুল নিজের কোটার ৪ ওভারে ২৫ রানের বিনিময়ে নেন একটি উইকেট। আর শফিউল ও শহিদুল যথাক্রমে নিজেদের ৪ ওভারে দেন ৩০ ও ৩২ রান।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন