বিজ্ঞাপন

চাকরির নামে প্রতারণা, এক প্রতিষ্ঠানের ১২ কর্মী গ্রেফতার

December 12, 2019 | 9:23 pm

লোকাল করেসপন্ডেন্ট

সাভার: চাকরি দেওয়ার নামে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে আশুলিয়ার একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ১২ কর্মকর্তা-কর্মচারীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। প্রতিষ্ঠানটির নাম এনডিবি ইন্টারন্যাশনাল লিমিটেড। এটি আশুলিয়ার জামগড়ায় অবস্থিত।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত জামগড়া এলাকার ভূইয়া ন্যাশনাল প্লাজার দ্বিতীয় তলার ওই প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এসময় ১০৪ জন ভুক্তভোগীকে উদ্ধার করা হয়।

অভিযান শেষে বিকেলে র‌্যাব-৪ এর নবীনগর ক্যাম্পে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার (সিপিসি-২) মেজর শিবলী মোস্তফা বলেন, প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরেই চাকরি দেওয়ার নামে বেকার ও দরিদ্র যুবকদের ফাঁদে ফেলে প্রতারনা করে টাকা হাতিয়ে নিয়ে আসছিল। তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ পাওয়ার পর বৃহস্পতিবার সকাল থেকে অভিযান চালানো হয়। গ্রেফতার করা হয় প্রতারক চক্রের ১২ সদস্যকে।

বিজ্ঞাপন

র‌্যাবের এই কর্মকর্তা জানান, প্রতিষ্ঠানটির কর্মকর্তা-কর্মচারীরা চাকরি দেওয়ার কথা বলে বিভিন্ন মানুষের কাছ থেকে প্রথমে ১২ হাজার টাকা হাতিয়ে নেয়। এরপর ট্রেনিং এর কথা বলে কয়েক ধাপে আরও বেশ কয়েকবার মোটা অংকের টাকা নেয়। কিন্তু কাউকেই তারা চাকরি দিতে পারে না।

এদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানায় র‌্যাব।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন