বিজ্ঞাপন

‘বিএনপি হতাশ এবং ক্ষুব্ধ’

December 12, 2019 | 9:41 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দলের চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেওয়ায় বিএনপি হতাশ ও ক্ষুব্ধ। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) রাতে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটি বৈঠকের পর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য জানান।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘যে রায় হয়েছে সেই রায়ে আমরা হতাশ এবং ক্ষুব্ধ। জাতি পুরোপুরিভাবে স্তম্ভিত। মানুষের প্রত্যাশা ছিলো অন্তত সর্বোচ্চ বিচারালয়— যা তাদের শেষ আশা-ভরসারস্থল, সেখান থেকে তাদের প্রিয় নেতা ন্যায়বিচার পাবেন। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে তিনি সেই ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন।’

ফখরুল আরও বলেন, ‘আমরা মনে করি, জনগণের অংশগ্রহণের মধ্য দিয়ে, তাদের সক্রিয় আন্দোলনের মধ্য দিয়ে আমরা সরকারকে বাধ্য করব নিরপেক্ষ সরকারের অধীনে ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় নতুন নির্বাচন দিতে। জনগণের সামনে আমরা অন্তত এটুকু নিয়ে আসতে পারবো যে, একটা গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা, গণতান্ত্রিক সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠার সেই স্বপ্ন যেন জনগণ দেখতে পারেন।’

রোববার সারাদেশে বিএনপির বিক্ষোভ

বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমিরুদ্দিন সরকার, মির্জা আব্বাস, ড. মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

বিজ্ঞাপন

লন্ডনে বসেই স্থায়ী কমিটির বৈঠকে সভাপতিত্ব করেন তারেক রহমান। বৈঠকে তিনি সংযুক্ত ছিলেন স্কাইপের মাধ্যমে।

এর আগে, বিএনপির ভাইস চেয়ারম্যান সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট জয়নাল আবেদীন খালেদা জিয়ার মামলার রায় স্থায়ী কমিটির সদস্যদের সামনে বিস্তারিত তুলে ধরেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন