বিজ্ঞাপন

ইউরোপার নক আউটে ম্যানচেস্টার ইউনাইটেড-আর্সেনাল

December 13, 2019 | 9:50 am

স্পোর্টস ডেস্ক

উয়েফা ইউরোপা লিগের গ্রুপ পর্বের শেষ ম্যাচে বড় জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড, আর তাতেই গ্রুপের শীর্ষ দল হিসেবেই পরের পর্ব নিশ্চিত। তবে শেষ ম্যাচটি ড্র করেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নক আউটে নাম লিখিয়েছে আর্সেনাল।

বিজ্ঞাপন

ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে ম্যাসন গ্রিনউডের অসাধারণ পারফরম্যান্সে এজেড আলকামারকে উড়িয়ে দিয়েছে রেড ডেভিলরা। অ্যাশলে ইয়ং আর হুয়ান মাতার একটি করে গোলের সঙ্গে গ্রিনউড করেছেন জোড়া গোল আর তাতেই ৪-০’র বড় জয় শোলশায়ারের দলের।

ম্যাচের প্রথমার্ধে অবশ্য কোনো গোলের দেখা পায়নি ইউনাইটেড। তবে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণের ধার বাড়িয়ে দেয় তারা। আর সাফল্যও আসে ম্যাচের ৫৩তম মিনিটে। এরপর ঠিক ১১ মিনিটের ঝড়ে স্কোরলাইন ০-০ থেকে ৪-০ করে ম্যানচেস্টার ইউনাইটেড। অ্যাশলে ইয়ং গোল করে দলকে প্রথমবারের মতো লিড এনে দেন, এর ঠিক মিনিট পাচেক পর নিজের প্রথম গোল করে দলের লিড দ্বিগুণ করেন ম্যাসন গ্রিনউড।

৬২ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন হুয়ান মাতা আর এর ছয় মিনিট পর মাতার অ্যাসিস্ট থেকে নিজের দ্বিতীয় গোল করেন গ্রিনউড। আর তাতেই নিশ্চিত হয় ম্যানচেস্টার ইউনাইটেডের ৪-০ গোলের জয়।

বিজ্ঞাপন

অন্যদিকে স্ট্যান্ডার্ড লেগিয়ার বিপক্ষে ২-০’তে পিছিয়ে থেকেই শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করেছে আর্সেনাল। ম্যাচের ৭০ মিনিটে লেগিয়ার মাঠে ২-০ গোলে পিছিয়ে পড়ে আর্সেনাল। তবে আলেক্সান্ডার লাকাজেথের ৭৯ মিনিটের গোলে ব্যবধান কমায় গানাররা। এর ঠিক মিনিট তিনেক পর বুকায়ো সাকার গোলে সমতায় ফেরে আর্সেনাল।

এই জয়েই গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে নক আউট পর্ব নিশ্চিত করল আর্সেনাল। তাদের গ্রুপ সঙ্গী হিসেবে নক পর্বে পাড়ি জমিয়েছে ফ্র্যাঙ্কফুর্ট। এছাড়া অন্যান্য গ্রুপ থেকে সেভিয়া, হেতাফে, এফসি পোর্তো, এস্পানিওল, রোমা নক আউট পর্ব নিশ্চিত করেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন