বিজ্ঞাপন

আসাম জ্বলছে, দিল্লিতে পাপনের কনসার্ট বাতিল

December 13, 2019 | 10:50 am

আন্তর্জাতিক ডেস্ক

নাগরিকত্ব সংশোধনী বিল ইস্যুতে জ্বলছে আসাম রাজ্য। গুয়াহাটিতে জারি করা হয়েছে কারফিউ। এ পর্যন্ত হাজারেরও বেশি বিক্ষোভকারীকে গ্রেফতার করেছে পুলিশ। বিক্ষোভ ঠেকাতে রাজ্যের বিভিন্ন যায়গায় গুলিবর্ষণ ও টিয়ারশেল ছুঁড়েছে পুলিশ। বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। নিজ রাজ্যের এমন উত্তপ্ত পরিস্থিতিতে দিল্লিতে নিজের কনসার্ট বাতিল করলেন আসামের গায়ক অঙ্গরাগ মাহান্ত, যিনি পাপন নামে অধিক পরিচিত।

বিজ্ঞাপন

শুক্রবার (১৩ ডিসেম্বর) দিল্লিতে ‘ইমপারফেক্টোশোর’ মঞ্চে গাওয়ার কথা ছিলো পাপনের। তবে যেখানে নিজ রাজ্য জ্বলছে, সেখানে দিল্লিকে আনন্দ দেওয়ার মত মন মানসিকতা এই মুহূর্তে তার নেই বলে জানিয়ে টুইট করেন তিনি। টুইটে লিখেন, আসাম যেভাবে জ্বলছে তা দেখা বেদনাদায়ক। মানবতা ভুগছে।

টুইট বার্তায় তিনি জানান, দিল্লির এই কনসার্টে উপস্থিত হবেন না তিনি। যারা ওই কনসার্টটির অগ্রিম টিকিট কিনেছেন তাদের টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা করার জন্যও জানিয়েছেন আয়োজকদের।

বিজ্ঞাপন

এর আগে সোমবার ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নাগরিকত্ব বিলটি লোকসভায় উত্থাপন করেন। ৭ ঘণ্টা বিতর্ক শেষে ৩১১-৮০ ভোটে পাশ হয় বিলটি। এরপর বুধবার নাগরিকত্ব বিল ভারতের রাজ্যসভায় পেশ করা হয়। রাজ্যসভায় দিনভর উত্তপ্ত বিতর্কের পর ১২৫-১০৫ ভোটের ব্যবধানে বিলটি পাস হওয়ার সঙ্গে সঙ্গেই বিক্ষোভ ছড়িয়ে পড়ে আসাম ও ত্রিপুরা রাজ্যে।

সারাবাংলা/আইই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন