বিজ্ঞাপন

লিপস্টিক দীর্ঘক্ষণ ধরে রাখার ৫ উপায়

December 18, 2019 | 8:30 am

লাইফস্টাইল ডেস্ক।।

সাজের অন্যতম অনুষঙ্গ লিপস্টিক। লিপস্টিক অনেকক্ষণ ঠোঁটে রাখার চেষ্টা তাই সবাই করেন। শীতও চলে এসেছে। এখন ঠোঁট ঘন ঘন শুষ্ক হয়ে যায়। ঠোঁট শুষ্ক হলে লিপস্টিক ভালোভাবে বসে না এবং তাড়াতাড়ি উঠে যায়। এতে ঠোঁটের সৌন্দর্য নষ্ট হয়। আসুন জেনে নেই লিপস্টিক অনেকক্ষণ ঠোঁটে রাখার উপায়গুলো সম্পর্কে-

বিজ্ঞাপন

ঠোঁট আর্দ্র রাখতে হবে

শীতে ঠোঁট ফেটে যাওয়া সাধারণ সমস্যা। ফাটা ঠোঁটে লিপস্টিক ভালো দেখায় না। এজন্য খেয়াল রাখতে হবে, ঠোঁট যাতে না ফাটে। বাইরে থেকে ফেরার পর ঠোঁট পরিষ্কার করতে হবে। ঠোঁটের মরাকোষ দূর করতে সপ্তাহে অন্তত দুইদিন স্ক্র্যাবিং করা উচিত। ঠোঁট পরিষ্কারের পর, রাতে ঘুমানোর আগে এবং প্রয়োজনমতো যেকোন সময় লিপবাম লাগাতে হবে ঠোঁটে।

লিপস্টিক লাগানোর আগে

বিজ্ঞাপন

মেকআপের মতো লিপস্টিক লাগানোর আগে ঠোঁটে প্রাইমার লাগিয়ে নিন। এরপর ফাউন্ডেশন লাগিয়ে বেজ তৈরি করে নিন। লিপ লাইনার দিয়ে ঠোঁট এঁকে নিতে পারেন। এরপর লিপস্টিক লাগান। অনেকক্ষণ ঠোঁটে থাকবে।

একটি টোটকা

লিপস্টিক লাগানোর পর দুই ঠোঁটের মাঝে ব্লটিং পেপার বা টিস্যু চেপে ধরুন। এতে লিপস্টিকের বাড়তি রং উঠে যাবে। তারপর সেই বেজের ওপর আবার লিপস্টিক লাগান। এতে লিপস্টিকের দুটি স্তর ঘন হবে। লিপস্টিক সহজে উঠবে না।

বিজ্ঞাপন

ঠোঁটে কালচে ছোপ থাকলে

অনেকসময় ঠোঁটের কোন কোন জায়গায় কালচেভাব থাকতে পারে। এই দাগ ঢেকে দেওয়ার জন্য কনসিলার ব্যবহার করা যেতে পারে। এতে লিপস্টিক দেওয়ার পর ঠোঁটের কালচে দাগ বোঝা যাবে না।

রাতে ঘুমানোর আগে…

দিনশেষে যতই ক্লান্তি থাক, লিপস্টিক ভালোভাবে তুলে ঘুমাতে হবে। প্রথমে ঠোঁটে লিপবাম, নারকেল তেল বা অলিভ ওয়েল লাগিয়ে নিন। এবার টিস্যু দিয়ে ধীরে ধীরে ঠোঁট পরিষ্কার করুন। এরপর ঠোঁটে লিপবাম লাগিয়ে নিন।

বিজ্ঞাপন

মনে রাখা ভালো, অবশ্যই ভালো মানের লিপস্টিক ব্যবহার করতে হবে। মেয়াদ শেষ হবার পর লিপস্টিক ব্যবহার করা যাবে না। শীতকালে ম্যাট লিপস্টিক ব্যবহার না করাই ভালো।

সারাবাংলা/টিসি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন