বিজ্ঞাপন

টিউলিপসহ ৪ বাংলাদেশি নারী এমপি হওয়ায় আওয়ামী লীগের অভিনন্দন

December 13, 2019 | 11:30 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত চার বাঙালি নারী এমপি নির্বাচিত হওয়ায় তাদের অভিনন্দন জানিয়েছে আওয়ামী লীগ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক টানা তৃতীয়বার এবং রূপা হক, রুশনারা আলী পুনরায় ও আফসানা বেগম প্রথমবারের মতো বিজয়ী হয়েছেন।

বিজ্ঞাপন

শুক্রবার (১৩ ডিসেম্বর) দলের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক প্রেস বিবৃতিতে তিনি এই অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, ‘তারা বিজয়ী হওয়ায় বিশ্বসভায় বাঙালি জাতির ভাবমূর্তি ও মর্যাদা আরও সমুজ্জ্বল হয়েছে। তাদের এ জয়যাত্রা বাঙালি জাতির গৌরব ও মর্যাদাকে অনন্য উচ্চতায় অধিষ্ঠিত করেছে। এ বিজয় পৃথিবীর বিভিন্ন দেশে বসবাসরত বাঙালিদের মধ্যে এক নবতর জাগরণের সৃষ্টি করেছে।’

বিবৃতিতে তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের মধ্যদিয়ে বাঙালি জাতির বিশ্বজয়ের যে অভিযাত্রা শুরু হয়েছিল বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে তা কাঙ্ক্ষিত লক্ষ্যে দুর্বার গতিতে এগিয়ে চলেছে। বাঙালির বিশ্বজয়ের স্বপ্ন-সারথী দেশরত্ন শেখ হাসিনার অব্যাহত সাফল্যের ধারাবাহিকতা এবং যুক্তরাজ্যের গণতন্ত্রে চার বাঙালি কন্যার ঐতিহাসিক বিজয় বাঙালির বিশ্বজয়ের অগ্রযাত্রায় অনন্য মাইল ফলক হিসেবে বিবেচিত হবে।’

বিজ্ঞাপন

বিবৃতিতে তিনি আরও বলেন, যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে চার বাঙালি নারীর ঐতিহাসিক এ বিজয় বাংলাদেশের আর্থ-সামাজিক ও রাজনৈতিক কার্যক্রমে নারীর অংশগ্রহণকে আরও ত্বরান্বিত এবং শান্তি, গণতন্ত্র, উন্নয়ন ও প্রগতি প্রতিষ্ঠায় নারীর স্বত:স্ফূর্ত অংশগ্রহণকে সুনিশ্চিত করবে।

বিবৃতিতে, যুক্তরাজ্যের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন, ইলিং সেন্ট্রাল অ্যান্ড অ্যাকটন, বেথনাল গ্রিন অ্যান্ড বো ও পূর্ব লন্ডনের পপলার অ্যান্ড লাইমহাউজ আসনে চার বাঙালি কন্যাকে নির্বাচিত করায় এসব আসনের সকল ভোটার এবং যুক্তরাজ্যে বসবাসরত সকল বাঙালির প্রতি অভিনন্দন ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। একইসঙ্গে একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে টানা চতুর্থবারের মতো বিজয়ী হওয়ায় কনজারভেটিভ পার্টিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন