বিজ্ঞাপন

মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে হাজারও মানুষের শ্রদ্ধা

December 14, 2019 | 11:52 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: শীতের কুয়াশামোড়া সকাল। এমন সকালে সবার ঘুমিয়ে থাকতে ইচ্ছা করে। কিন্তু সকালের সেই আলসেমিকে পাশ কাটিয়েই জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানাতে মিরপুরের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে হাজির হয়েছিলেন হাজারও মানুষ। সকাল শেষে বেলা গড়িয়ে দুপুর হয়েছে, সেইসঙ্গে বেড়েছে শ্রদ্ধা জানাতে যাওয়া মানুষের ঢল।

বিজ্ঞাপন

শিশু থেকে শুরু করে বৃদ্ধ, কে নেই শ্রদ্ধা জানানোর তালিকায়? নানান শ্রেণি-পেশার মানুষ এসে মিলেছেন স্মৃতিসৌধ চত্বরে। সবারই প্রাণ আজ ব্যাথিত, সবাই এসেছেন শোক প্রকাশ করতে, যে অপূরণীয় ক্ষতি পাকিস্তানি হানাদার আর তাদের দোসররা করেছিল সেই ক্ষতে কিছুটা প্রলেপ লাগাতে।

 

বিজ্ঞাপন

এর আগে শনিবার (১৪ ডিসেম্বর) সকালে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে সবার আগে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্মৃতিসৌধে ফুল দিয়ে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন তিনি। এসময় বিউগলে বাজানো হয় করুণ সুর। শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে গার্ড অব অনার দেয় তিন বাহিনীর একটি চৌকস দল।

উপস্থিত ছিলেন মন্ত্রী পরিষদের সদস্য, সংসদ সদস্যগণ, তিন বাহিনীর প্রধানগণ, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র এবং উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা।

বিজ্ঞাপন

শ্রদ্ধা জানান, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া।

পরে সাধারণ মানুষের জন্য খুলে দেওয়া হয় স্মৃতিসৌধের দরজা। এরপরই ঢল নামে মানুষের। মনে শ্রদ্ধা আর হাতে ফুল নিয়ে তারা এগিয়ে যান স্মৃতিসৌধের বেদির দিকে।

সারাবাংলা/এসবি/এসএমএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন