বিজ্ঞাপন

চূড়ান্ত হল ফেডারেশন কাপের ফিকশ্চার

December 14, 2019 | 10:21 pm

স্পোর্টস ডেস্ক

বিরতি থেকে ফিরতে যাচ্ছে ঘরোয়া ফুটবল। দরজায় কড়া নাড়ছে ফেডারেশন কাপ ফুটবল। ১৮ ডিসেম্বর ঢাকা আবাহনী এবং নবাগত বাংলাদেশ পুলিশের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হতে যাচ্ছে ১৩ দলের অংশগ্রহণে মৌসুমের প্রথম ঘরোয়া ফুটবল লিগ।

বিজ্ঞাপন

দ্বিতীয় দিনের প্রথম খেলায় মুখোমুখি হবে সাইফ স্পোর্টিং ক্লাব এবং রহমতগঞ্জ। এরপর দ্বিতীয় খেলায় মাঠে নামবে প্রিমিয়ার লিগ জয়ী দল বসুন্ধরা কিংস। প্রতিপক্ষ হিসেবে খেলবে ব্রাদার্স ইউনিয়ন।

১৮ ডিসেম্বর থেকে শুরু হয়ে আগামী বছরের জানুয়ারির ৪ তারিখ পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট। এর পরপরই মাঠে গড়াবে বঙ্গবন্ধু গোল্ডকাপ।

বিজ্ঞাপন

এ যাবৎ সর্বোচ্চ ১১বার এই টুর্নামেন্টের শিরোপা ঘরে তুলেছে ঢাকা আবাহনী। দ্বিতীয় সর্বোচ্চ শিরোপা মোহামেডান স্পোর্টিং ক্লাবের (১০বার)। শেখ জামাল, মুক্তিযোদ্ধা কেসি ও ব্রাদার্স ইউনিয়ন শিরোপা ঘরে তুলেছে তিনবার করে। শেখ রাসেল একবার ঘরে তুলেছিল শিরোপা। সবশেষ ফেডারেশন কাপে বসুন্ধরা কিংসকে হারিয়ে শিরোপা জিতেছিল ঢাকা আবাহনী।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে জানুয়ারির ১৫ থেকে ২৫ তারিখের মধ্যে ছয় দেশকে নিয়ে শুরু হবে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক টুর্নামেন্ট। এই টুর্নামেন্টের পরপরই শুরু করার কথা আছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বাদশতম আসর।

সম্পুর্ণ ফিকশ্চারটি দেখুন এখানেঃ ফেডারেশন কাপ ফিকশ্চার ২০১৯

সারাবাংলা/এনএ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন