বিজ্ঞাপন

সুয়ারেজ-তোরেসকেও পেছনে ফেলেছেন সালাহ

December 15, 2019 | 12:00 pm

স্পোর্টস ডেস্ক

শনিবার (১৪ ডিসেম্বর) অ্যানফিল্ডে জোড়া গোল করে ওয়াটফোর্ডের বিপক্ষে লিভারপুলকে জয় এনে দেন মোহাম্মদ সালাহ। আর তাতেই নিশ্চিত হয় অল রেডদের জয়। সেই সঙ্গে পয়েন্ট তালিকার শীর্ষস্থানও পাকাপোক্ত করল ইয়্যুর্গেন ক্লপের দল। ২০১৯-২০২০ ইংলিশ প্রিমিয়ার লিগের মৌসুমে ১৭ ম্যাচে ১৬ জয় আর মাত্র এক ড্র’য়ে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে লিভারপুল। দ্বিতীয় স্থানে থাকা লিচেস্টার সিটির পয়েন্ট ৩৯।

বিজ্ঞাপন

ওয়াটফোর্ডের বিপক্ষে জোড়া গোল করে সালাহ হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ। তবে এখানেই শেষ নয়; এই জোড়া গোলের মধ্য দিয়ে গড়েছেন নতুন এক রেকর্ড। আর সেই রেকর্ড গড়তে পেছেন ফেলেছেন লুইস সুয়ারেজ এবং ফার্নান্দো তোরেসের মতো তারকা স্ট্রাইকারকেও।

প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে নিজের ৯ম গোল করে লিভারপুলের ১৮তম সর্বোচ্চ গোলদাতা বনে গেছেন। তবে সেখানে যেতে পেছনে ফেলেছেন লুইস সুয়ারেজ এবং ফার্নান্দো তোরেসের মতো ফুটবলারকে। আর এই তালিকায় নিজের নাম তুলে আনতে সুয়ারেজ এবং তোরেসের থেকেও কম ম্যাচ খেলেছেন সালাহ।

বিজ্ঞাপন

অল রেডদের হয়ে লুইস সুয়ারেজ করেছিলেন সর্বমোট ৮২টি গোল, আর তোরেসের ঝুলিতে ছিল ৮১ গোল। মোহাম্মদ সালাহ এই তালিকায় উঠে আসতে সুয়ারেজের থেকে কম খেলছেন ৭টি ম্যাচ আর তোরেসের থেকে কম খেলেছেন ১৬টি ম্যাচ। লিভারপুলের হয়ে ৮১টি গোল করতে তোরেস খেলেছেন মোট ১৪২টি ম্যাচ। অন্যদিকে লুইস সুয়ারেজ খেলেছিলেন ১৩৩টি ম্যাচ।

সুয়ারেজ এবং তোরেসকে পেছনে ফেলে এই তালিকাউ উঠে আসতে সালাহ খেলেছেন মাত্র ১২৬টি ম্যাচ। ২০১৭ সালে এসএ রোমা থেকে ৪২ মিলিয়ন ইউরোর বিনিময়ে লিভারপুলে পাড়ি জমান সালাহ। আর এরপরেই জিতে নেন ইংলিশ প্রিমিয়ার লিগের সেরা ফুটবলারের অ্যাওয়ার্ড। আর ২০১৭-২০১৮ মৌসুমে ১৪ বছর পর অ্যানফিল্ডে উয়েফা চ্যাম্পিয়ন লিগের শিরোপা আনতে রেখেছেন বড় ভূমিকাও।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন