মঙ্গলবার ২৮ জানুয়ারি, ২০২০ ইং

সাবেক মন্ত্রী ছায়েদুল হকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী সোমবার

ডিসেম্বর ১৫, ২০১৯ | ১১:৪৪ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সহচর, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট মোহাম্মদ ছায়েদুল হকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী সোমবার।

বিজ্ঞাপন

ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসন থেকে পাঁচবার নির্বাচিত সংসদ সদস্য ছায়েদুল হক ২০১৭ সালের ১৬ ডিসেম্বর মারা যান।

আওয়ামী লীগের বর্ষীয়ান এই নেতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে নাসিরনগরে দোয়া মাহফিলের আয়োজন করেছে তার পরিবার।

বিজ্ঞাপন

মোহাম্মদ ছায়েদুল হক ১৯৪২ সালে ৪ মার্চ নাসিরনগর উপজেলার পূর্বভাগ গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৬৫-৬৬ সালে তিনি ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের ভিপি ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৬৮ সালে তিনি অর্থনীতিতে এম.এ ও ১৯৭০ সালে এলএলবি পাস করেন। বঙ্গবন্ধুর ৬ দফা আন্দোলনে সহযোগীর ভূমিকা পালন করেন ছায়েদুল হক। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে তিনি সক্রিয়ভাবে অংশ নিয়েছিলেন।

আওয়ামী লীগ থেকে মনোনয়ন নিয়ে ১৯৭৩ সালে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন ছায়েদুল হক। মৃত্যুর সময় তিনি দশম জাতীয় সংসদের সদস্য এবং আওয়ামী লীগ সরকারের মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বে ছিলেন। আওয়ামী লীগের বর্ষীয়ান এ নেতা এর আগে খাদ্য, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ছিলেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে মোহাম্মদ ছায়েদুল হক মৎস্য খাতে ব্যাপক উন্নয়ন সাধন করেন। তিনি তার নির্বাচনি এলাকা নাসিরনগরে ব্যাপক উন্নয়ন করে প্রশংসিত হয়েছেন। দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে মরহুম ছায়েদুল হকের রুহের মাগফিরাত কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তার স্বজন।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে অস্বীকার করে রাজনীতির সুযোগ নেই'বিষয় কোড নেই, আবেদনের অযোগ্য চাকরিতে, শিক্ষার্থীদের প্রতিবাদপ্রস্তুতিতে ‘ঘাটতি নেই’, আতঙ্কিত না হওয়ার পরামর্শ২ সাংবাদিককে মারধর করা সেই এএসআই প্রত্যাহারহিলিতে পৌঁছেনি থার্মাল স্ক্যানার, সচেতনতায় সীমাবদ্ধ কার্যক্রমআমিন বাজারে দূষণবিরোধী অভিযান, পাইরোলাইসিস কারখানা ও ভাটা উচ্ছেদটাঙ্গাইলে নবম শ্রেণির তিন ছাত্রীকে ধর্ষণের অভিযোগ, আটক ৪চট্টগ্রামে কর্মরত চীনা নাগরিকদের তথ্য নেওয়া হচ্ছে৩০ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি অস্ত্র প্রদর্শন ও বহনে নিষেধাজ্ঞাকরোনাভাইরাস প্রতিরোধে শাহজালালে যাত্রীদের থার্মাল স্ক্যানিং সব খবর...
বিজ্ঞাপন
বিজ্ঞাপন