মঙ্গলবার ২৮ জানুয়ারি, ২০২০ ইং

রাজাকারদের তালিকা প্রকাশকে স্বাগত জানিয়েছে জাপা

ডিসেম্বর ১৬, ২০১৯ | ৯:২৮ পূর্বাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: রাজাকারদের তালিকা প্রকাশকে স্বাগত জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। একটি পূর্ণাঙ্গ তালিকা প্রকাশের জন্য এসময় তিনি সরকারের কাছে দাবি জানান।

বিজ্ঞাপন

সোমবার (১৬ ডিসেম্বর) সকাল ৯টায় বিরোধীদলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের দলের পক্ষে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সাভার স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। এ সময় জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গাসহ দলের প্রেসিডিয়াম সদস্যরা উপস্থিত ছিলেন।

জিএম কাদের বলেন, স্বাধীন বাংলাদেশে রাজাকারদের একটি পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা জরুরি ছিল। দীর্ঘদিন পর সরকার রাজাকারদের একটি আংশিক তালিকা প্রকাশ করেছে, আমরা একে স্বাগত জানাই।

বিজ্ঞাপন

তিনি বলেন, রাজাকারদের একটি পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা উচিত। তাই আমরা দ্রুত সময়ের মধ্যে পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করার দাবি জানাব। কারণ এটা প্রকাশ করলে ভালো হবে, দেশের জন্য মঙ্গলজনক হবে, দেশবাসী জানতে পারবেন স্বাধীনতা যুদ্ধে কারা বিরোধিতা করেছেন।

এক প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, দেশ গণতন্ত্রের দিকে হাঁটছে, গণতন্ত্রের দিকে এগিয়ে যাচ্ছে তবে হয়তো আরও সময় লাগবে।

সারাবাংলা/জিএস/এনএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে অস্বীকার করে রাজনীতির সুযোগ নেই'বিষয় কোড নেই, আবেদনের অযোগ্য চাকরিতে, শিক্ষার্থীদের প্রতিবাদপ্রস্তুতিতে ‘ঘাটতি নেই’, আতঙ্কিত না হওয়ার পরামর্শ২ সাংবাদিককে মারধর করা সেই এএসআই প্রত্যাহারহিলিতে পৌঁছেনি থার্মাল স্ক্যানার, সচেতনতায় সীমাবদ্ধ কার্যক্রমআমিন বাজারে দূষণবিরোধী অভিযান, পাইরোলাইসিস কারখানা ও ভাটা উচ্ছেদটাঙ্গাইলে নবম শ্রেণির তিন ছাত্রীকে ধর্ষণের অভিযোগ, আটক ৪চট্টগ্রামে কর্মরত চীনা নাগরিকদের তথ্য নেওয়া হচ্ছে৩০ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি অস্ত্র প্রদর্শন ও বহনে নিষেধাজ্ঞাকরোনাভাইরাস প্রতিরোধে শাহজালালে যাত্রীদের থার্মাল স্ক্যানিং সব খবর...
বিজ্ঞাপন
বিজ্ঞাপন