বিজ্ঞাপন

হেটমেয়ার-হোপের সেঞ্চুরিতে দাপুটে জয় ওয়েস্ট ইন্ডিজের

December 16, 2019 | 11:20 am

স্পোর্টস ডেস্ক

ভারতের বিপক্ষে টি-২০ সিরিজ হারের পর ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিলো ওয়েস্ট ইন্ডিজ। সিরিজের প্রথম ওয়ানডেতে হেটমেয়ার এবং শাই হোপের জোড়া সেঞ্চুরিতে ভারতকে ৮ উইকেটে হারিয়ে ৩ ম্যাচের সিরিজ ১-০ তে এগিয়ে গেল উইন্ডিজ।

বিজ্ঞাপন

চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নেমে শ্রেয়াস লিয়ার এবং রিশাভ পন্তের ব্যাটে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২৮৭ রান সংগ্রহ করে ভারত। শ্রেয়াস লিয়ার করেন ৮৮ বলে ৭০ রান এবং রিশাভ পন্ত করেন  ৬৯ বলে ৭১ রান। ক্যারিবিয়দের হয়ে ২ টি করে উইকেট নেন শেলডন কট্রেল, কেমো পল, আলজারি জোসেফ।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ১১ রানে ওপেনার সুনীল অ্যামব্রিসকে ফেরান চাহার। এরপর শাই হোপ এবং শিমরন হেটমেয়ারের অবিচ্ছেদ্য ২১৮ রানের জুটিতে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ। ১০৬ বলে ১৩৯ রান করা হেটমেয়ার দলীয় ২২৯ রানে বিদায় নিলে বাকি কাজটা সারেন নিকোলাস পুরাণ এবং শাই হোপ। ১৩ বল হাতে রেখেই দলকে এনে দেন ৮ উইকেটের বড় জয়।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ওয়ানডে ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের হয়ে জুটির অষ্টম ডাবল সেঞ্চুরি করেন হেটমায়ার ও শাই হোপ। হেটমেয়ার ১৩৯ রানে ক্ষান্তি দিলেও ১০২ রানে অপরাজিত থাকেন শাই হোপ। এর আগে ২০১৫ সালে ক্রিস গেইল ও মারলন স্যামুয়েলস ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ ৩৭২ রানের জুটির রেকর্ড গড়েছিলেন।

বিজ্ঞাপন

১৮ ডিসেম্বর সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ভিশাখাপত্তমে মুখোমুখি হবে দুই দল।

সারাবাংলা/এনএ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন