বিজ্ঞাপন

শাবনূরের কামব্যাক, পরিচালক কে?

December 16, 2019 | 4:07 pm

আহমেদ জামান শিমুল

বাংলা চলচ্চিত্রের এক উজ্জ্বল তারকার নাম শাবনূর। বছরে যেখানে এক সময়ের এই শীর্ষ নায়িকার ১০টির অধিক ছবি মুক্তি পেতো, সেখানে গত পাঁচ বছরে তার ছবি নেই বললেই চলে। হঠাৎ মুটিয়ে যাওয়া, বিয়ে, সন্তানসহ নানাবিধ কারণে শাবনূরের এ পিছিয়ে যাওয়া। তবে সে জায়গা থেকে বেরিয়ে আসতে চান শাবনূর। আর তাকে ফিরিয়ে আনতে চাইছে জাজ মাল্টিমিডিয়া।

বিজ্ঞাপন

জাজ শাবনূরকে নিয়ে ‘কাঁটাতারের বেড়া’ নামে একটি ছবির ঘোষণা দিয়েছে। জাজ জানিয়েছে, শাবনূর অতিরিক্ত ওজন কমানোর জন্য কঠিন ডায়েট করছেন। সবই করছেন ছবিটির জন্য। কিন্তু শাবনূরের বিপরীতে নায়ক কে? কে করবেন পরিচালনা?

সারাবাংলাকে ছবিটিতে শাবনূরের নায়ক কে হবে তা নিয়ে না বললেও পরিচালক কে হচ্ছেন তা নিয়ে একটি ধারণা দিয়েছে জাজ মাল্টিমিডিয়ার একজন কর্মকর্তা।

নাম প্রকাশ না করার শর্তে তিনি সারাবাংলাকে বলেন, ‘শাবনূরকে নিয়ে জাজের ছবি করার ইচ্ছে অনেক দিনের। আমাদের চেয়ারম্যান আবদুল আজিজ স্যার ওনার অনেক বড় একজন ভক্ত। তার সাথে বছর দেড়েক আগে জাকির হোসেন রাজু ও মোস্তাফিজুর রহমান মানিকের এ সম্পর্কিত একটি বৈঠক হয়েছে। জাজের শর্টলিস্টে এদের দুজনকেই প্রাধান্য দেওয়া হচ্ছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন আজিজ স্যার।’

বিজ্ঞাপন

শাবনূর তো কিছু কিছু গণমাধ্যমে বিষয়টি অস্বীকার করেছেন? ‘হতে পারে ওনাকে আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ করানো হয়নি, তাই অস্বীকার করছেন। তবে তাকে ঘিরেই গল্প লেখার কাজ এগিয়ে চলছে। বলতে পারেন আগে বাংলা চলচ্চিত্রে শাবানা ম্যাডাম যেভাবে পুরো ছবির কেন্দ্রে থাকতেন, এটির গল্পও তেমনিই। একটি মানবিক গল্প বলা হবে ছবিটিতে।’

ছবিটির চিত্রনাট্য করছেন আবদুল্লাহ জহির বাবু।

এদিকে ‘কাঁটাতারের বেড়া’ পরিচালনার ব্যাপারে সারাবাংলা যোগাযোগ করে পরিচালক জাকির হোসেন রাজু ও মোস্তাফিজুর রহমান মানিকের সাথে। তারা দুজনেই বিষয়টি অস্বীকার করেছেন।

বিজ্ঞাপন

জাকির হোসেন রাজু বলেন, ‘জাজে আমি যতগুলো ছবি করেছি সবগুলোই দর্শক পছন্দ করেছে। এখন তারা নতুন কোনও ছবির অফার করলে তো অবশ্যই চিন্তা করবো। কিন্তু আপনি যে ছবির কথা বলছেন সে ব্যাপারে আমি কিছুই জানি না।’

শাবনূরকে নিয়ে ছবি করার ব্যাপারে জাজে বৈঠকের ব্যাপারে তিনি বলেন, ‘আমি বা মানিক এ ধরনের বৈঠক করিনি এটা বলতে পারি। আমাদের তরফ থেকে অন্য কেউ প্রস্তাব দিয়ে থাকলে আমার জানা নেই।’

মোস্তাফিজুর রহমান মানিক বলেন, শাবনূর আমার প্রথম ছবিসহ অনেক ছবিরই নায়িকা। আমার ‘দুই নয়নের আলো’তে অভিনয় করে সে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে। তাকে নিয়ে সামনে আরও কাজ করার ইচ্ছে আছে। তবে জাজের পক্ষ থেকে তাকে নিয়ে কাজ করার কোন প্রস্তাব পাইনি।

তবে দুজন পরিচালক অস্বীকার করলেও জাজ দুজনকে শর্টলিস্টে নেওয়ার কারণগুলো বললেন জাজের সূত্রটি।

বিজ্ঞাপন

জাকির হোসেন জাজের ব্যানারে ছয়টি ছবি পরিচালনা করেছেন। জাজের প্রথম সুপারহিট ‘পোড়ামন’ তারই পরিচালনা। এছাড়া একই ব্যানার থেকে তার বানানো ‘দবির সাহেবের সংসার’ ব্যতীত সব কয়টি ছবি কম বেশি ব্যবসা করেছে। এ বিবেচনায় তার নামটি রাখা রয়েছে তালিকায়।

মোস্তাফিজুর রহমান মানিক ২০১৮ সালে ‘জান্নাত’র জন্য ‘সেরা পরিচালক’ হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। তার মুক্তিপ্রাপ্ত সবশেষ দুটি ছবি ব্যতীত সবকয়টি ছবির নায়িকা ছিলেন শাবনূর। তাছাড়া তার সাথে শাবনূরের ব্যক্তিগত সম্পর্কও বেশ ভালো। এসব বিবেচনায় তার নাম এসেছে।

জাজের ওই কর্মকর্তা বলেন, ‘তবে আমাদের প্রযোজনা সংস্থা থেকে যে কোনও সিদ্ধান্তের ব্যাপারে আজিজ স্যারের কথাই চূড়ান্ত।’

শাবনূর তার অতিরিক্ত মেদ ঝরিয়ে ছবির জন্য নিজেকে প্রস্তুত করার পরই জাজ আনুষ্ঠানিকভাবে নায়ক ও পরিচালকের নাম জানাবে বলে জানিয়েছে সূত্র।

সারাবাংলা/এজেডএস/

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন