বিজ্ঞাপন

প্রোটিয়া টেস্ট দল ঢেলে সাজালেন বাউচার

December 17, 2019 | 12:10 pm

স্পোর্টস ডেস্ক

এখনও এক মাস পূর্ণ হয়নি মার্ক বাউচার দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব গ্রহণ করেছেন। আর শুরুতেই পুরো দলকে ঢেলে সাজাচ্ছেন সাবেক এই প্রোটিয়া উইকেটরক্ষক ব্যাটসম্যান। ঘরের মাঠে নিজেদের পরবর্তী সিরিজ বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে। আর এই সিরিজকে সামনে রেখেই নিজেদের টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।

বিজ্ঞাপন

ঘরের মাঠে ইংলিশদের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। যার মধ্যে প্রথম দুই ম্যাচের জন্য জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। বক্সিং-ডে টেস্টসহ প্রথম এই দুই টেস্টেই দেখা মিলেছে দলকে ঢেলে সাজানোর ইঙ্গিত। এই দুই ম্যাচের জন্য মার্ক বাউচার দলে এনেছেন নতুন ৬ ক্রিকেটার।

দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের হয়ে টেস্টে এখন পর্যন্ত অভিষেক না হওয়া এই ছয় ক্রিকেটারের সামনে থাকছে এই সিরিজেই অভিষেকের। প্রোটিয়া দলের এই নতুন ছয় ক্রিকেটার হলেন পেস বোলার বিউরন হেনড্রিকস ও ড্যান প্যাটারসন, আছেন উদ্বোধনী ব্যাটসম্যান পিটার মালান, অলরাউন্ডার ডোয়াইন প্রিটোরিয়াস, উইকেটরক্ষক ব্যাটসম্যান রুডি সেকেন্ড এবং মিডল অর্ডার ব্যাটসম্যান রাসি ভ্যান ডার ডুসেন।

ভারতের বিপক্ষের সিরিজে চোটে পড়ে দল থেকে ছিটকে যান এইডেন মার্করাম। তবে এবার ইনজুরি কাটিয়ে আবারও দলে সুযোগ করে নিয়েছেন তিনি। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া মাযানজি সুপার লিগের প্লে-অফের আগে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে আবারও দল থেকে ছিটকে গেছেন লুঙ্গি এনগিডি।

বিজ্ঞাপন

ইংলিশদের বিরুদ্ধে প্রোটিয়াদের প্রথম দুই টেস্টের জন্য দলে স্পিনার হিসেবে সুযোগ মিলেছে কেশব মহারাজের। তবে ভারত সফরে থাকলেও ইংলিশদের বিপক্ষের সিরিজে বাদ পড়েছেন ড্যান পিট ও সেনুরান মুথুসামি। আর তিন নম্বরে ব্যাটিং করা থিউনিস ডি ব্রুইনের বদলে দলে ডাক দেওয়া হয়েছে অলরাউন্ডার আন্দিলে ফেলুকায়োকে। আগামী ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়নে বক্সিং ডে টেস্ট দিয়েই শুরু হবে এই সিরিজ।

দক্ষিণ আফ্রিকা দল: ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), এইডেন মার্করাম, কাগিসো রাবাদা, কুইন্টন ডি কক, ডিন এলগার, , রাসি ভ্যান ডার ডুসেন, বিউরান হেনড্রিকস, কেশব মহারাজ, পিটার ম্যালান, জুবায়ের হামজা, অ্যানরিচ নর্টজে, ড্যান প্যাটারসন, আন্দিলে ফেলুকায়ো, ভারনন ফিল্যান্ডার, ডোয়াই প্রিটোরিয়াস, টেম্বা বাভুমা, রুডি সেকেন্ড।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন