বিজ্ঞাপন

জাতীয় সম্মেলন পরিচালনায় তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন আ.লীগের

December 19, 2019 | 1:37 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ২১তম ত্রি-বার্ষিক জাতীয় সম্মেলন পরিচালনার জন্য তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করেছে আওয়ামী লীগ। কমিটির চেয়ারম্যান করা হয়েছে দলটির উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুনকে। কমিটির অপর দুই সদস্য হলেন উপদেষ্টা পরিষদের সদস্য ড. মশিউর রহমান এবং প্রফেসর ড. সাইদুর রহমান খান।

বিজ্ঞাপন

বুধবার (১৮ডিসেম্বর) রাতে গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় এ কমিটি গঠন করা হয়। বৈঠক সূত্র সারাবাংলাকে এতথ্য নিশ্চিত করেছে।

সভার শুরুতে সূচনা বক্তব্য রাখেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সভা পরিচালনা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সূচনা বক্তব্যের পর সভা মুলতবি ঘোষণা করে প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদিন এর মরদেহ দেখতে সন্ধ্যা সাড়ে ৭ টায় ঢাকা ক্যান্টনমেন্ট সম্মিলিত সামরিক হাসপাতালে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সেখানে মরহুমের পরিবারের সদস্যদের সঙ্গে কিছু সময় কাটান এবং তাদেরকে সান্ত্বনা দেন। পরে ফিরে এসে পুনরায় তার সভাপতিত্বে সভা শুরু হয়। সভায় দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নেতারা উপস্থিত ছিলেন।

সভায় আওয়ামী মৎস্যজীবী লীগকে আওয়ামী লীগের সহযোগী সংগঠনের মর্যাদা দেওয়ার জন্য প্রাথমিক সিদ্ধান্ত প্রস্তাব গৃহীত হয়েছে। আগামী ২১ ডিসেম্বর দলের কাউন্সিল অধিবেশনে ভোটে প্রস্তাবটি পাস করার জন্য উত্থাপন করা হবে। কাউন্সিল অধিবেশনে প্রস্তাবটি পাস হলে সহযোগী সংগঠনের মর্যাদা পাবে এতদিন অঙ্গ সংগঠন হিসাবে থাকা সংগঠনটি।

বিজ্ঞাপন

অন্যদিকে দলের উপদেষ্টা পরিষদের সদস্য সংখ্যা বাড়ানোর প্রস্তাবও এ সভায় গৃহীত হয়েছে। থিঙ্ক ট্যাঙ্ক খ্যাত ৪১ সদস্যবিশিষ্ট উপদেষ্টা পরিষদ ১০ জন বৃদ্ধি করে ৫১ সদস্য করার প্রস্তাব গৃহীত হয়েছে। যা ২১তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের ভোটের জন্য পেশ করা হবে।

আগামী ২০ ও ২১ ডিসেম্বর টানা তিন মেয়াদে ক্ষমতাসীন দলটির ২১তম জাতীয় সম্মেলন রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিকেল তিনটায় উদ্বোধন হবে। এতে সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সম্মেলন সফল করতে দলটির ১১টি উপকমিটি কাজ করছে।

সভায় আওয়ামী লীগ সভাপতি সম্মেলন সফল করার লক্ষে বিভিন্ন উপকমিটির আহ্বায়কদের কাছ থেকে মতামত শোনেন এবং প্রস্তুতির কোনো ঘাটতি আছে কি না অবহিত হন। পাশাপাশি উপকমিটির আহ্বায়কদের কিছু পরামর্শ দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন