বিজ্ঞাপন

`আমার কেউ নাই, রাস্তায় থাকি’

December 19, 2019 | 12:14 pm

সোহেল রানা,স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের দ্বিতীয় তলায় হাইডিপেনডেন্সি ইউনিটের (এইচডিইউ) ২৬ নম্বর বেডে নাকে নল লাগানো ১১ বছরের সেলিম। হাসপাতালের রেজিস্টার খাতায় যার নাম লেখা – শাহীন। গেল ১৬ ডিসেম্বর বেলা ৩টার দিকে ফকিরাপুল এলাকায় এক রিক্সা চালকের দেওয়া আগুনে দগ্ধ হয় সে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৮ ডিসেম্বর)  এই প্রতিবেদক শিশুটির শারিরীক অবস্থার খোঁজ নিতে গেলে পাশের বেডের অন্য রোগীর স্বজন জানান, কোন কথা বলেনা বাচ্চাটা।  শুধু তাকিয়ে থাকে। নিজের  নাম বলে কখনো শাহিন, কখনো সেলিম। বাবা মার কথা জিজ্ঞাস করলে চুপ করে চেয়ে থাকে। হঠাৎ দু একবার শুধু বলে `আমার বাবা-মা কেউ নাই। রাস্তায় থাকি।’

আরও পড়ুন: রিকশা চালকের বিরুদ্ধে পথশিশুর গায়ে আগুন দেওয়ার অভিযোগ

এইচডিইউ  এর একজন সিনিয়র স্টাফ নার্স বলেন, দ্বিতীয়তলায় আসার পর থেকে শিশুটির কোন স্বজন পাইনি। খাওয়া থেকে শুরু করে সব কাজ সেবিকারাই করছে। ওষুধ খাওয়াচ্ছে, সুপ কিনে খাওয়াচ্ছে। এমনকি চিকিৎসকরাও ওর সব কিছু দেখশুনা করছে। যে ওষুধ হাসপাতালে নেই সেটা চিকিৎসকরা বাইরে থেকে কিনে আনছেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন: পথশিশু সেলিমের গায়ে আগুন, জড়িতদের গ্রেফতারের নির্দেশ

তিনি আরও বলেন, শিশুটির ঠিকানা জানার অনেক চেষ্টা করেছি। শুধু বলে আমার কেউ নাই। রাস্তায় থাকি। নামও বলছে দুইটা। কখনো শাহিন, কখনো সেলিম।

এই সেবিকা জানান, সেদিন তাকে হাসপাতালে নিয়ে আসেন বাপ্পি ও তার স্ত্রী রোকেয়া। তারাও ভিক্ষুক।  এক সপ্তাহ ধরে তাদের সাথে সেলিম থাকতো বলে জানিয়েছিল। সেদিনের পর তারাও আর হাসপাতালে আসেনি।

বিজ্ঞাপন

শিশু সেলিম ভর্তির সময় জানায়, বেলা ৩টার দিকে ফকিরাপুলে মোড়ে বসে ছিল সে। এক রিকশা চালক সেখানে দাঁড়ায়। তাকে সরতে বলে। না সরলে পকেট থেকে গ্যাস লাইট বের করে তার শার্টে আগুন ধরিয়ে দেয়। তবে ওই রিকশা চালককে চিনেনা বলে জানায় সেলিম।

ঢামেক হাসপাতালের বার্ন ও প্লাশ্টিক সার্জারী ইউনিটের আবাসিক চিকিৎসক ডা. আ ফ ম আরিফুল ইসলাম নবীন সারাবাংলাকে বলেন, শিশুটির শরীরের ২৭ শতাংস দগ্ধ হয়েছে। তার অবস্থা এখনো আশংকামুক্ত নয়। আমাদের সাধ্যমত চেষ্টা করছি। শিশুটির কোন স্বজন পাইনি। চিকিৎসক, নার্স সহ অন্যানরা তার দেখভাল করছেন।

মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিন আরাফাত বলেন, একটি পথশিশুকে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ পেয়েছিাম। গতকাল রাতে অজ্ঞাতনামা রিকশাওয়ার বিরুদ্ধে পুলিশ বাদি হয়ে মামলা করেছে। এ বিষয়ে মাঠে কাজ করছে পুলিশ। অভিযুক্তকে ধরার চেষ্টা চলছে।

এর আগে গতকাল রাজধানীর ফকিরাপুল এলাকায়  পথশিশু সেলিমের গায়ে আগুন দেওয়ার ঘটনায় মামলা দায়ের ও জড়িতদের দ্রুত গ্রেফতারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে এ আদেশ পালনের নির্দেশ দেন আদালত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসআর/জেডএফ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন