বিজ্ঞাপন

সোনালী ব্যাংককে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন নৌ বাহিনী

December 19, 2019 | 9:33 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

সোনালী ব্যাংককে হারিয়ে ওয়ালটন ওয়ালটন রেফ্রিজারেটর বিজয় দিবস হকি টুর্নামেন্টে অপরাজিতভাবে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নৌ বাহিনী। এ নিয়ে টানা চতুর্থ শিরোপা জয় করলো জিমি-খোরশেদরা। ম্যাচের একমাত্র গোলটি করেছেন খোরশেদুর রহমান। আর টুর্নামেন্ট সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছে সোনালী ব্যাংকের গোলরক্ষক বিপ্লব কুজুর।

বিজ্ঞাপন

আজ বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনালে সোনালী ব্যাংককে ১-০ গোলে হারায় বাংলাদেশ নৌ বাহিনী। এ ম্যাচের মধ্য দিয়ে বাংলাদেশ নৌ বাহিনীর শ্রেষ্ঠত্বের মধ্য দিয়ে পর্দা নামলো বিজয় দিবস হকি টুর্নামেন্টের। টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা মাহাবুব হোসেন (১৭ গোল)।

শ্বাসরুদ্ধকর ম্যাচে একমাত্র গোলটি এসেছে পেনাল্টি কর্নার থেকে। শেষ কোয়ার্টারে ৫৩ মিনিটে গোলটি আসে খোরশেদুর রহমানের স্টিক থেকে। এই গোলেই শিরোপা নিশ্চিত করে জিমিরা।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ী দলের হাতে পুরস্কার তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি মাসিহুজ্জামান সেরনিয়াবাত। এছাড়াও ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আখতার হোসেন, ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার ডন, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিম, বাংলাদেশ হকি ফেডারেশনের জ্যেষ্ঠ সহ সভাপতি আব্দুর রশীদ শিকদার, সহ সভাপতি ও টুর্ণামেন্ট কমিটির চেয়ারম্যান জাকি আহমেদ রিপন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ এবং নির্বাহী সদস্য ও টুর্নামেন্ট কমিটির সম্পাদক বদরুল ইসলাম দিপু।

বিজ্ঞাপন

চ্যাম্পিয়ন দল নৌ বাহিনী ট্রফিসহ পেয়েছে ১ লক্ষ টাকার প্রাইজমানি। আর রানার্সআপ দল সোনালী ব্যাংক ট্রফি ছাড়াও পেয়েছে ৫০ হাজার টাকা প্রাইজমানি। এছাড়া সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড় পেয়েছেন ১০ হাজার টাকা করে পুরস্কার। সমাপনী অনুষ্ঠানে বাংলাদেশ হকি ফেডারেশনের কার্যক্রমকে আরো গতিশীল করতে একটি ৪৯ ইঞ্চি এলইডি টিভি উপহার দেয়া ওয়ালটন গ্রুপ। এছাড়া হকি উন্নয়নে বিশেষ অবদান রাখায় ওস্তাদ ফজলুকে সৌজন্য উপহার দেয় পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানটি।

সারাবাংলা/জেএইচ/এনএ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন