বিজ্ঞাপন

ঢাকা আইনজীবী সমিতির নির্বাচন ২৭ ও ২৮ ফেব্রুয়ারি

February 19, 2018 | 10:20 am

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: এশিয়ার বৃহত্তম বার হিসাবে পরিচিত ঢাকা আইনজীবী সমিতির ২০১৮-১৯ মেয়াদের নির্বাচন ২৭ ও ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। নির্বাচনে ২৭টি পদের বিপরীতে একজন স্বতন্ত্র সদস্য প্রার্থীসহ মোট ৫৫ জন লড়াই করছেন।

নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ব্যানারে ‘সাদা প্যানেল’ ও বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের ব্যানারে ‘নীল প্যানেল’ প্রতিদ্বন্দ্বিতা করছে।

সাদা প্যানেল হতে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন, সভাপতি পদে আবদুর রহমান হাওলাদার ও সাধারণ সম্পাদক পদে মো. মিজানুর রহমান মামুন। নীল প্যানেল হতে প্রতিদ্বন্দ্বিতা করছেন, সভাপতি পদে গোলাম মোস্তফা খান ও সাধারণ সম্পাদক পদে মো. হোসেন আলী খান হাসান।

বিজ্ঞাপন

ঢাকা আইনজীবী সমিতিতে নিবন্ধিত আইনজীবীর সংখ্যা ২২ হাজার হলেও বৈধ ভোটারের সংখ্যা ১৬ হাজার ১২৯জন।

ঢাকা বারের প্রধান নির্বাচন কমিশনার খন্দকার আব্দুল মান্নান সাংবাদিকদের বলেন, আশা করি ‍সবাই স্বতস্ফূর্তভাবে নির্বাচনে অংশ নিবেন। কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে আমরা আইন অনুযায়ী ব্যবস্থা নিব।

গতবারে ২০১৭-১৮ মেয়াদের নির্বাচনে ২৭টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২১টি পদে বিএনপি ও জামায়াত সমর্থিত নীল প্যানেল জয়লাভ করে। অন্যদিকে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল ট্রেজারারসহ মাত্র ৬টি পদে জয়লাভ করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/টিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন