বিজ্ঞাপন

জয়পুরহাটে শীতের প্রকোপে হাসপাতালে বাড়ছে ভিড়

December 21, 2019 | 7:47 pm

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট

জয়পুরহাট: টানা শৈত্যপ্রবাহে জয়পুরহাটে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। প্রচণ্ড শীতের কারণে ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভিড় করছেন অনেকেই। আক্রান্তদের মধ্যে বেশিরভাগই শিশু।

বিজ্ঞাপন

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, গত বৃহস্পতিবার থেকে হঠাৎ করেই জয়পুরহাটে শীত জেঁকে বসেছে। বৃহস্পতিবার সূর্যের দেখা মিললেও শুক্র ও শনিবার (২১ ডিসেম্বর) আকাশ ছিলো মেঘাচ্ছন্ন। সেই সঙ্গে কনকনে বাতাস শীতের তীব্রতা আরও বাড়িয়েছে। এসব কারণে ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হয়ে অনেকেই হাসপাতালে ভর্তি হচ্ছেন।

জয়পুরহাট বাস টার্মিনাল এলাকার বয়োবৃদ্ধ হালিমা বেগম বলেন, ‘শীতের কারণে টিনের ঝুপরি ঘরে থাকতে পারছি না। প্রচণ্ড ঠান্ডার কারণে আগুন জালিয়ে শীত নিবারণ করতে হচ্ছে।’ এখন পর্যন্ত সরকারি কোনো কম্বলও জোটেনি বলেও জানান তিনি।

জয়পুরহাট সদর উপজেলার কোমরগ্রামের কৃষক হেলাল উদ্দিন মন্ডল জানান, শীতে হাত-পা ঠান্ডা হয়ে যায়, কাজই করা যাচ্ছে না। তারপরও শীতের তীব্রতা উপেক্ষা করে সকাল থেকেই মাঠে আলু ক্ষেতের পরিচর্যা করছেন তারা।

বিজ্ঞাপন

জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন জানান, জেলায় বর্তমান তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে শীতের তীব্রতা বাড়ছে। শীতার্ত মানুষদের মাঝে গত রাত থেকে কম্বল বিতরণ শুরু করা হয়েছে। বিভিন্ন উপজেলায়ও কম্বল পাঠানো হয়েছে।

সারাবাংলা/এসজে/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন