বিজ্ঞাপন

‘বঙ্গবন্ধুর কারণেই আজ আমরা স্বাধীন রাষ্ট্রের মালিক’

December 21, 2019 | 10:33 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) বলেছেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ আন্দোলন-সংগ্রামের মাধ্যমে আজ আমরা স্বাধীন দেশের স্বাধীন নাগরিক। বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীন রাষ্ট্রের মালিক হতে পারতাম না। তার কারণেই আমরা আজ স্বাধীন রাষ্ট্রের মালিক।’

বিজ্ঞাপন

শনিবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার মুড়াপাড়া এলাকায় মুড়াপাড়া সরকারি কলেজে মুক্তিযুদ্ধ বিষয়ভিত্তিক মঞ্চনাটক ‘রণাঙ্গনে বীরবাহাদুর’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। রূপগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ও রূপগঞ্জ প্রেসক্লাবের পরিবেশনায় সব সাংবাদিকদের অংশগ্রহণে নাটকটি মঞ্চায়িত হয়। রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী নাটকের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বস্ত্র ও পাটমন্ত্রী ১৯৭১ সালে মহান মু‌ক্তিযুদ্ধের সময়কার স্মৃ‌তিচারণ করেন। তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের সময়ে পাকিস্তানি বাহিনীর তুলনায় তাদের দালাল, আলবদর, আলশামস, রাজাকার বাহিনী মানবতাবিরোধী অপরাধ সংঘটনের ক্ষেত্রে অনেক বেশি অগ্রণী ভূমিকা পালন করেছিলো।’

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের যে অগ্রযাত্রা চলছে, ঐক্যবদ্ধ হয়ে তা এগিয়ে নেওয়ার আহ্বানও জানান গোলাম দস্তগীর গাজী।

বিজ্ঞাপন

উদ্বোধকের বক্তব্যে রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী বলেন, ‘নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনা বুকে লালন করে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে।’ এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধাপরাধীদের বিচার করে দেশকে কলঙ্কমুক্ত করেছেন বলেও জানান তিনি।

রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কলামিস্ট গবেষক লায়ন মীর আব্দুল আলীমের সভাপ‌তিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ত‌রিকুল ইসলাম, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল হাসান, মুড়াপাড়া ইউনিয়ন প‌রিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তা‌ফিজুর রহমান শাহীনসহ অনেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন