বিজ্ঞাপন

ভিপি নুরসহ অনুসারীদের ওপর হামলা-সংঘর্ষ, আহত ১৫

December 22, 2019 | 1:31 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরসহ কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়া ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ওপর মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের হামলার অভিযোগ পাওয়া গেছে। হামলায় ভিপি নুরসহ কমপক্ষে ১৫ জন মারাত্মক আহত হয়েছেন বলে জানিয়েছেন ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা। তাদের কয়েকজনকে হাসপাতালে নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

ফের আহত ভিপি নুর

রোববার (২২ ডিসেম্বর) দুপুর সোয়া ১টার দিকে ডাকসু ভবনের সামনে হামলা করা হয় ভিপি নুর ও তার অনুসারীদের ওপর। পরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। দুপুর প্রায় ২টা পর্যন্ত দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ চলে।

বিজ্ঞাপন

জানা গেছে, ভিপি নুর ও তার অনুসারীরা দুপুরে ডাকসু ভবনের ভেতরে প্রবেশ করেন। এসময় কেন্দ্রীয় সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও সাধারণ সম্পাদক আল মামুনের নেতৃত্বে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা ডাকসু ভবনের আশপাশে অবস্থান নেন। একই সময়ে ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ ছাত্রলীগের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন সেখানে।

ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীদের অভিযোগ, একপর্যায়ে লাঠিসোটা নিয়ে ডাকসু ভবনের ভেতরে অবস্থানরত ভিপি নুরসহ তার অনুসারীদের ওপর হামলে পড়েন মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় ভিপি নুরসহ অনেকেই তার হামলায় আহত হন। পরে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীরা প্রতিরোধ করতে গেলে দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়।

বিজ্ঞাপন

দুপুর পৌনে ২টার দিকে ঘটনাস্থলে দেখা যায়, ডাকসু ভবনের বাইরে মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের নেতাকর্মীরা এখনো অবস্থান করছেন। আহত ভিপি নুর এখন ডাকসুতে তার কক্ষের ভেতরে অবস্থান করছেন। আহতদের বেশ কয়েকজনকে হাসপাতালে নেওয়া হয়েছে। আহত অন্যদের হাসপাতালে নিতে অ্যাম্বুলেন্সও এসেছে ডাকসু ভবনের সামনে।

ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের একজন নেতা বলেন, আমাদের ওপর মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগ হামলা করেছে। ভিপি নুর আহত হয়েছেন। আমাদের কেন্দ্রীয় নেতা হাসান আল মামুনের পা ভেঙে গেছে। আহত হয়েছেন আরও কয়েকজন।

বিজ্ঞাপন

ঘটনাস্থলে ঢাকা বিশ্ববিদ্যালয়ৈর প্রক্টরিয়াল টিমও উপস্থিত আছেন। ঢাবি প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানী সাংবাদিকদের বলেন, ডাকসু ভিপি নুরুল হক নুরসহ অন্যরা ডাকসু ভবনে এসেছে। তবে তারা আমাদের এ বিষয়ে কিছু অবহিত করেনি। ডাকসু ভবনের সামনে হামলা ও সংঘর্ষের ঘটনায় বহিরাগত কয়েকজন আহত হয়েছেন বলে জানান তিনি।

এদিকে, ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতল সূত্রে জানা গেছে, আহত প্রায় ১৫ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন হাসপাতালের জরুরি বিভাগে। ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, আহতদের মধ্যে অন্তত একজনের অবস্থা গুরুতর। তাকেসহ বাকি সবাইকেই জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঢামেক হাসপাতাল সূত্রে জানা গেছে, আহতদের মধ্যে রয়েছেন— সোহেল, ইমরান, হাসান আল মামুন, নাজমুল, মামুন, সোহেল, জাহিদ, বিপ্লব, আরিফ, সুমন, আমিনুল, মেহেদি, আরিফুল ইসলাম ও মশিউর রহমান।

ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. মো. আলাউদ্দিন সারাবাংলাকে বলেন, প্রায় ২০ জন রোগী হাসপাতালে এসেছে। সবাইকে পর্যবেক্ষণে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। বিস্তারিত পরে জানানো হবে।

সারাবাংলা/কেকে/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন