বিজ্ঞাপন

‘২১ ফেব্রুয়ারি ঘিরে হামলা-নাশকতার আশঙ্কা নেই’

February 19, 2018 | 11:47 am

সিনিয়র করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা : একুশে ফেব্রুয়ারি ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদনের সময় কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় হামলা-নাশকতার সুনির্দিষ্ট কোনো আশঙ্কা নেই বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া।

শহীদ মিনারে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সোমবার সকালে এ কথা জানান ডিএমপি কমিশনার।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘এ বছর নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। এছাড়া চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে। সাদা পোশাকে, পোশাকে, সিসি ক্যামেরা ও আর্চওয়ে এবং শহীদ মিনারের বাইরে টহল পুলিশের পেট্রোলিংয়ের ব্যবস্থা থাকবে।

শহীদ মিনারগামী আগত দর্শনার্থীদের একাধিক আর্চওয়ের মধ্য দিয়ে প্রবেশ করতে হবে। রাস্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছাড়া সকল ভিআইপিকে গাড়ি পার্কিং করে পায়ে হেটে শহীদ মিনারে আসতে হবে বলে জানান কমিশনার।

ডিএমপি কমিশনার বলেন, নিরাপত্তার স্বার্থে ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা থেকে শহীদ মিনার চত্বরে কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না। এমনকি সন্ধ্যা ৬টার পর থেকে ২১ তারিখ দুপুর ২ টা পর্যন্ত শহীদ মিনারের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ করে দেওয়া হবে।

বিজ্ঞাপন

ভিভিআইপি ছাড়া শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে ইচ্ছুক সকলকে ওয়ানওয়ে অর্থাৎ জগন্নাথ হলের সামনের রাস্তা দিয়েই প্রবেশ করতে হবে। কোনো ধরনের বিশৃঙ্খলা কাউকে করতে দেওয়া হবে না বলেও মন্তব্য করেন ডিএমপি কমিশনার।

সারাবাংলা/ইউজে/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন