শনিবার ১৮ জানুয়ারি, ২০২০ ইং

নান্দনিক আয়োজনে সিউলে অভিবাসী দিবস উদযাপন

ডিসেম্বর ২২, ২০১৯ | ৬:৪০ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

নান্দনিক আয়োজনে দক্ষিণ কোরিয়ায় উদযাপন করা হলো আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০১৯। দিবসটি উপলক্ষে রোববার (২২ ডিসেম্বর) সর্বোচ্চ সংখ্যক বাংলাদেশি ইপিএসকর্মী নিয়োগ দেওয়ায় পাঁচজন কোরিয়ান নিয়োগকর্তাকে সম্মাননা দেওয়া হয়।

বিজ্ঞাপন

পাশাপাশি কয়েকটি ক্যাটাগরিতে সম্মাননা দেওয়া হয় বাংলাদেশি ইপিএস কর্মীদের। এদিন কোরিয়ার স্থানীয় সময় দুপুর সাড়ে ৩টার দিকে সিউলের কেইবি হানা ব্যাংক অডিটোরিয়ামে বাংলাদেশ দূতাবাস এই অনুষ্ঠানের আয়োজন করে।

এতে বিভিন্ন দেশের কূটনীতিক, এইচ.আর.ডি কোরিয়া, কমনওয়েলথ-এর উচ্চপদস্থ কর্মকর্তা, বিভিন্ন দূতাবাসের লেবার অ্যাটাশে, বাংলাদেশি ইপিএসকর্মী এবং প্রবাসী বাংলাদেশিসহ প্রায় কয়েক শ’ অতিথি অংশ নেন।

বিজ্ঞাপন

বাংলাদেশ ও কোরিয়ার জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে দ্বিতীয় পর্বের অনুষ্ঠান শুরু হয়। ওই অনুষ্ঠানে জাতিসংঘের মহাসচিবের বাণী পাঠ করা হয়। অন্যদের মধ্যে হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট অব কোরিয়া, কেবিজ, কমনওয়েলথ-এর প্রতিনিধিরা শুভেচ্ছা বক্তব্য রাখেন।

দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলাম তার বক্তব্যে সম্মাননা পাওয়া বাংলাদেশি ইপিএস কর্মী ও নিয়োগদাতা কোরিয়ান মালিকদের অভিনন্দন জানান। পাশাপাশি দক্ষিণ কোরিয়ায় কর্মরত বাংলাদেশি ইপিএসকর্মীদের কর্মনিষ্ঠা, আনুগত্য এবং তাদের সমাজসেবামূলক কর্মকাণ্ডের প্রশংসা করেন।

সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে বাংলাদেশ থেকে আসা সৃষ্টি কালচারাল একাডেমির মামুন ও তার দল মুকাভিনয় পরিবেশন করেন। পরে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ইপিএস তথ্য সহায়িকা বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন