বিজ্ঞাপন

চট্টগ্রামে ফের ‘গ্যাস লাইনের লিকেজ’ থেকে আগুন

December 22, 2019 | 8:09 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে আগুনে পাঁচটি দোকান পুড়ে গেছে। গ্যাসের সংযোগ লাইনের ফুটো থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

বিজ্ঞাপন

রোববার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় নগরীর চান্দগাঁও থানার বাহির সিগন্যাল এলাকায় গোল্ডেন সোয়েটার নামে একটি কারখানার পেছনে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

নগরীর কালুরঘাট ফায়ার স্টেশনের সিনিয়র অফিসার অতীশ চাকমা সারাবাংলাকে জানান, ‘সন্ধ্যা ৬টা ১০ মিনিটে আগুনের খবর পান তারা। এর পর তিনটি গাড়ি নিয়ে ঘটনাস্থলে গিয়ে ফায়ার কর্মীরা সোয়া সাতটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে দুটি ওয়েল্ডিং কারখানা, একটি স্টিলের আলমিরার দোকান এবং একটি টি স্টল পুড়ে গেছে। এছাড়া গাড়ির গ্যারেজও আংশিক পুড়ে গেছে।

আগুনের উৎসের বিষয়ে অতীশ বলেন, ‘কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির মূল সঞ্চালন লাইন থেকে একটি সংযোগ লাইন গেছে বাহির সিগন্যাল এলাকায় একটি টাওয়ারে। সেই সংযোগ লাইনে আমরা লিকেজ পেয়েছি। সেখান থেকেই মূলত আগুনের সূত্রপাত হয়েছে। আমরা আরও বিস্তারিত তদন্ত করে দেখব।’

বিজ্ঞাপন

আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ টাকার অংকে তদন্তের আগে বলা সম্ভব নয় বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

এর আগে গত ১৭ নভেম্বর সকালে নগরীর কোতোয়ালী থানার পাথরঘাটা ব্রিক ফিল্ড রোডে বড়ুয়া ভবন নামে একটি পাঁচতলা বাড়ির নিচতলায় বিস্ফোরণে দেওয়াল বিধ্বস্ত হয়। আশপাশের আরও কয়েকটি বাসা এবং দোকানপাট ক্ষতিগ্রস্ত হয়। বিস্ফোরণে নারী ও কিশোরসহ আটজনের মৃত্যু হয়। ওই আহত হন কমপক্ষে ১০ জন। এই বিস্ফোরণের ঘটনায় চট্টগ্রাম জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি গ্যাস লাইনে লিকেজ থেকে দুর্ঘটনার প্রমাণ পায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন