বিজ্ঞাপন

ব্রাদার্সের বিদায়, কোয়ার্টারে চ. আবাহনী ও বসুন্ধরা কিংস

December 22, 2019 | 9:26 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: মৌসুমের অন্যতম বড় বাজেটের দল চট্টগ্রাম আবাহনী ফেডারেশন কাপে শুভ সূচনা করেছে। ‘ বি ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে চট্টগ্রাম আবাহনী ২-০ গোলে ব্রাদার্স ইউনিয়নকে হারায়। এই জয়ে চট্টগ্রাম আবাহনীর পাশাপাশি বসুন্ধরারও কোয়ার্টার নিশ্চিত হয়েছে। ব্রাদার্স ইউনিয়ন দুই ম্যাচই হারায় বিদায় নিয়েছে। চট্টগ্রাম আবাহনী ও বসুন্ধরা উভয় দলের পয়েন্ট তিন। দুই দলের শেষ ম্যাচটি হবে গ্রুপ সেরা নির্ধারণ হওয়ার। কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ হবে ডি গ্রুপ থেকে।

বিজ্ঞাপন

আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের দ্বিতীয় খেলায় ব্রাদার্স ইউনিয়নকে হারিয়ে কোয়ার্টার নিশ্চিত করেছে চট্টগ্রাম আবাহনী। বন্দরনগরীর জয়ে ব্রাদার্স বিদায় নেয়ায় কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বসুন্ধরা কিংসও।

ম্যাচের প্রথম থেকে আধিপত্য বজায় রেখে খেলতে থাকে চট্টগ্রাম আবাহনী। দেশের অন্যতম সেরা কোচ মারুফুল হকের দায়িত্বে যেন চেহারা বদলে গেছে সমুদ্র বন্দীরর দলটি। ব্রাদার্সের উপর রীতিমত ছড়ি ঘুরিয়েছে। ৩৪ মিনিটেই ম্যাচের লিড নিয়ে নেয় চট্টগ্রাম আবাহনী। ডান প্রান্ত থেকে রাকীব হোসেনের পাস থেকে দারুণভাবে বল জালে জড়ান ব্রাজিলিয়ান নিক্সন। বিরতির পর ব্রাদার্স ইউনিয়ন গোলের চেষ্টা করে ব্যর্থ হয়। ৮৩ মিনিটে ম্যাথু চিন্ডের গোলে চট্টগ্রাম আবাহনীর জয় নিশ্চিত হয়।

২-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে চট্টগ্রাম আবাহনী। সঙ্গে কোয়ার্টার ফাইনালের টিকিটও কেটে ফেলে মারুফুলের শিষ্যরা। শ্যাষ ম্যাচটি হবে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াই। আগামী ২৭ ডিসেম্বর কিংসের মুখোমুখি হবে চ. আবাহনী। এর আগে ‘বি’ গ্রুপের নিজেদের প্রথম ম্যাচে ব্রাদার্স ইউনিয়কে ১-০ ব্যবধানে হারিয়েছিল কিংস।

বিজ্ঞাপন

টুর্নামেন্ট থেকে ব্রাদার্সের বিদায়কে অভিজ্ঞতা হিসেবে দেখছেন কোচ মাহিদুর রহমান মিরাজ, ‘আমাদের এ ফেডারেশন কাপে কোন আশা নাই। হারাটা খারাপ লাগে। টুর্নামেন্টে যে সমস্যাগুলো হয়েছে সেগুলো পূরণ করবো লিগে। অভিজ্ঞতা হলো। এতো কম প্রস্তুতিতে বড় কিছু আশা করা উচিত না।’

জয়ে টুর্নামেন্ট শুরু করাকে ইতিবাচক হিসেবে দেখছেন মারুফুল কোচ, ‘স্টেজ বাই স্টেজ খেলতে চাই। ওভারল অখুশি নয়।’ পরের ম্যাচে কিংসকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়াটা প্রাথমিক টার্গেট মনে করেন মারুফুল, ‘গ্রুপ চ্যাম্পিয়র হতে হবে। বসুন্ধরা কিংস ভাল দল কিন্তু অজেয় না।’

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন