বিজ্ঞাপন

ভিপি নুরের ওপর হামলা: মুক্তিযুদ্ধ মঞ্চের আরেক নেতা গ্রেফতার

December 24, 2019 | 2:57 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরসহ বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় মুক্তিযুদ্ধ মঞ্চের আরেক নেতা মেহেদী হাসান শান্তকে গ্রেফতার করেছে পুলিশ। মেহেদী মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের দফতর সম্পাদক।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) দুপুরে মেহেদীকে গ্রেফতার করা হয়। তথ্যটি নিশ্চিত করেছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান।

তিনি বলেন, ‘নুরের ওপর হামলার ঘটনায় গতকাল ২ জন এবং আজ একজনসহ মোট ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের আদালতে পাঠানো হয়েছে।’ বাকিদেরও গ্রেফতারে চেষ্টা চলছে বলেও জানান তিনি।

এর আগে, গতকাল সোমবার হামলার ঘটনায় মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আল মামুন ও ঢাবি শাখার সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্যকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বিজ্ঞাপন

হামলার ঘটনায় রাজধানীর শাহবাগ থানায় মামলাও দায়ের হয়েছে। নীলক্ষেত ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) রইচ উদ্দিন বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘সোমবার দিবাগত রাত সাড়ে বারোটার দিকে মামলা হয়েছে। ভুক্তভোগীরা ২৪ ঘণ্টার মধ্যে না আসায় পুলিশই মামলা দায়ের করেছে। মামলায় এখন পর্যন্ত দুই আসামিকে গ্রেফতার দেখানো হয়েছে।’

ভিপি নুরের ওপর হামলার ঘটনায় শাহবাগ থানায় মামলা

মামলার আসামিরা হলেন- মুক্তিযুদ্ধ মঞ্চের আমিনুল ইসলাম বুলবুল ও আল মামুন, এ এস এম সনেট, ইয়াসির আরাফাত তুর্য, ইমরান সরকার, ইয়াদ আল রিয়াদ, মাহবুব হাসান নিলয় ও তৌহিদুল ইসলাম মাহিম। মামলায় এর বাইরেও অজ্ঞাত ৩০ থেকে ৩৫ জনকে আসামি করা হয়েছে

উল্লেখ্য, গত রোববার (২৪ অক্টোবর) দুপুরে ডাকসু ভবনের নিজ কক্ষে নুর ও তার অনুসারীদের ওপর হামলা চালান বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতা-কর্মীরা। এ সময় নুরুলের সঙ্গে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কয়েকটি কলেজের অন্তত ৩০ জন শিক্ষার্থী আহত হন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন