বিজ্ঞাপন

চাপে পড়ে সিদ্ধান্ত থেকে সরে এলেন সৌরভ গাঙ্গুলি

December 24, 2019 | 3:50 pm

স্পোর্টস ডেস্ক

দুই দিন আগেই আইসিসির সিদ্ধান্ত উপেক্ষা করে চার জাতির সুপার সিরিজ আয়োজনের হুঙ্কার দিয়েছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। কিন্তু দুই দিনের মাথায় সেই সিদ্ধান্ত থেকে সরে এলেন গাঙ্গুলি। বললেন সুপার সিরিজ আয়োজনের বিষয়টি এখনও নাকি প্রস্তাবের পর্যায় রয়েছে।

বিজ্ঞাপন

আইসিসিকে বুড়ো আঙুল দেখিয়ে চার জাতি সিরিজের সিদ্ধান্ত গাঙ্গুলির

আইসিসিকে প্রতি বছর চার জাতির একটি সুপার সিরিজ খেলার প্রস্তাব দিয়েছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট। চার জাতির ভেতর তিন জাতিই হলো ক্রিকেটের বিগ থ্রি খ্যাত তিন মোড়ল; ভারত, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া। চতুর্থ দেশটি নির্ধারণ করা হত লভ্যতার ভিত্তিতে।

কিন্তু আইসিসি সেই প্রস্তাব একেবারেই নাকচ করে দেয়।

বিজ্ঞাপন

তবে আইসিসির সেই নিষেধাজ্ঞা উপেক্ষা করে গাঙ্গুলি হুঙ্কার দিয়ে বলেছিলেন, আগামি ২০২১ সালেই হবে চার জাতির সেই সিরিজ যেখানে ভারতের সাথে থাকবে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া। ৪র্থ দেশ হিসেবে প্রথম সারির একটি দেশকে তাঁরা আমন্ত্রণ জানাবে।

কিন্তু দুই দিন পেরুতে না পেরুতেই সেই সিদ্ধান্ত থেকে সরে এলেন তিনি। গর্জন তর্জন বেমালুম ভুলে গিয়ে বললেন, ‘বিষয়টি এখনও প্রস্তাবের পর্যায়েই রয়েছে। আইসিসির কাছে আমরা প্রস্তাব করেছি। তবে আমরা আশাবাদী সিরিজটির অনুমতি আইসিসি দিবে।’

তবে আইসিসির প্রাথমিকভাবে সিরিজটির জন্য আপত্তি প্রকাশ করেছে। আইসিসির মতে, অক্টোবর-নভেম্বরে ক্রিকেটের নতুন সংস্করণ দ্যা হান্ড্রেডের ড্রাফট অনুষ্ঠিত হবে। তার আগে হবে আইপিএল এবং বিগ ব্যাশ। সব মিলিয়ে সিরিজের জন্য সময় বের কর দুষ্কর বলে সিরিজটির জন্য তাঁরা অনুমতি দিতে পারছে না।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন