বিজ্ঞাপন

‘ভিপি নুরসহ তিনজন রিলিজ পাচ্ছেন আজ, বাকিদের অবস্থা স্থিতিশীল’

December 26, 2019 | 3:13 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরসহ তিনজনকে রিলিজ দেওয়া হচ্ছে বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর)। তাদের অবস্থা ভাল আছে। এদিন ফারুক ও নাজমুলকেও রিলিজ দেওয়া হবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) ডাকসু ভিপি নুরুল হক নুরসহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি শিক্ষার্থীদের নিয়ে সংবাদ সম্মেলন করে  ঢামেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন এ তথ্য জানান।

তিনি বলেন, ভিপি নূর ভালো আছেন। বৃহস্পতিবার হঠাৎ তিনি বললেন যে তার কনুইয়ে ব্যথা। আমরা তার এক্সরে করেছি। রিপোর্ট ভালো আসলে আমরা তাকে আজই হাসপাতাল থেকে ছেড়ে দেবো। এছাড়াও নাজমুল ও ফারুককে আজ ছেড়ে দেওয়া হবে।

পরিচালক বলেন, গত মঙ্গলবার (২৪ ডিসেম্বর) সোহেলের জরুরী ভিত্তিতে অস্ত্রোপচার হয়। সেখান থেকে তাকে আইসিইউতে রাখা হয়। তার অবস্থা এখন ভাল। আজ তাকে এইচডিইউতে নেওয়া হবে। ফারাবী সম্পর্কে বলেন, গতকাল তার শ্বাসকষ্ট হয়েছিলো। তাৎক্ষনিক তাকে এইচডিইউতে নেওয়া হয়। শনিবার তাকে কেবিনে দেওয়া হবে।

বিজ্ঞাপন

ভিপি নুরের ছোট ভাই আমিনুর সম্পর্কে ঢামেক পরিচালক বলেন, আমিনুরের মাথায় আঘাত ছিল। কিডনিতে ইনফেকশন আছে। তাকে কিডনি বিভাগের আন্ডারে নেওয়া হয়েছে। তার অবস্থা স্থিতিশীল। আহত মেহেদী হাছানের ব্লাডপ্রেসার বেশি । অন্যন্য দিক ভাল আছে।

আরও পড়ুন- ভিপি নুরসহ অনুসারীদের ওপর হামলা-সংঘর্ষ, আহত ১৫

ফারুক সম্পর্কে বলেন, তার কানে সমস্যা ছিল। কিছু ফলোআপ করে তাকে ছেড়ে দেওয়া হবে। আহত আরিফের চোখে সমস্যা আছে। ব্লাডপ্রেসার বেশি। আহত নাজমুলের কয়েক জায়গায় আঘাত ছিল। এখন সে ভাল আছে। তাকেও আজ ছুটি দেওয়া হবে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ডাকসু ভবনে ভিপি নুরুল হক নুরের ওপর এক হামলার ঘটনা ঘটে। সেসময় তার সঙ্গে থাকা সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সদস্যরাও হামলার শিকার হন।

‘শিক্ষার্থীদের শারীরিক অবস্থা নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ লুকোচুরি করছে’, এমন অভিযোগের জবাবে ঢামেক পরিচালক বলেন, ‘তাদের চিকিৎসা নিয়ে লুকোচুরি করার কিছু নেই। আমরা তাদের জন্য মোট ১৩ জনের একটি বড় মেডিকেল বোর্ড গঠন করেছি। প্রথমে ৯ জনের মেডিকেল বোর্ড ছিল। আরও ৪ জন সেখানে যুক্ত করা হয়েছে। এতো বড় বোর্ড আগে কখনো হয়নি। তাদের যার যা চিকিৎসা প্রয়োজন তাৎক্ষনিকভাবে সেই চিকিৎসা দেয়া হচ্ছে।

সারাবাংলা/এসএসআর/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন