বিজ্ঞাপন

আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি: সাংগঠনিক আফজাল-নাদেল, অর্থ ওয়াসিকা

December 26, 2019 | 9:27 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশের আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে সাংগঠনিক সম্পাদক হিসেবে অ্যাডভোকেট আফজাল হোসেন ও শফিউল আলম নাদেলের নাম ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে দলের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে ওয়াসিকা আয়েশা খানকে। তবে এখনো দলের কোষাধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়নি কাউকে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) রাত সোয়া ৯টার পর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কমিটিতে নতুন করে স্থান পাওয়া এসব কেন্দ্রীয় নেতার নাম ঘোষণা করেন।

ওবায়দুল কাদের বলেন, দলের তথ্য গবেষণা সম্পাদকের দায়িত্ব পেয়েছেন ড. সেলিম মাহমুদ এবং শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন হাবিবুর রহমান সিরাজ। এছাড়া উপদফতর সম্পাদক হয়েছেন সায়েম খান, উপপ্রচার সম্পাদক পদে আগের কমিটির একই দায়িত্বে থাকা আমিনুল ইসলাম বহাল রয়েছেন।

নতুন কমিটিতে সদস্য হলেন যারা

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য হিসেবে মনোনীত হয়েছেন— আবুল হাসনাত আব্দুল্লাহ, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, খ ম জাহাঙ্গীর, নুরুল ইসলাম ঠান্ডু, বদরুদ্দিন কামরান, দীপংকর তালুকদার, অ্যাডভোকেট আমিনুল আলম মিলন, আখতার জাহান, ডা. মুশফিক, অ্যাডভোকেট রিয়াজুল কবির কাওসার, মেরিনা জামান কবিতা, পারভেজ জামান, হুসনে আরা লুৎফা ডালিয়া, অ্যাডভোকেট সফুরা খাতুন, অ্যডাভোকেট সানজিদা খানম, আনোয়ার হোসেন, হাসান আনিসুর রহমান, শাহাবুদ্দিন ফরাজি, ইকবাল হোসেন অপু, গোলাম রব্বানি চিনু, মারুফা আক্তার পপি, উপাধক্ষ্য রেমন্ড আরেং ও গ্লোরিয়া সরকার ঝর্ণা।

বিজ্ঞাপন

রইলো বাকি ৭

গত ২১ ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম কাউন্সিলের কাউন্সিল অধিবেশনে ৮১ সদস্যের কমিটির ৪২ জনের নাম ঘোষণা করা হয়। সে হিসাবে ৩৯ জনের নাম ঘোষণা বাকি ছিল। বৃহস্পতিবার এই ৩৯ জনের নাম ঘোষণার কথা থাকলেও ৩২ জনের নাম ঘোষণা করেছেন ওবায়দুল কাদের। এখনো দলের কোষাধ্যক্ষ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক, ধর্ম সম্পাদক, একজন সাংগঠনিক সম্পাদক এবং তিন জন কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্যের নাম ঘোষণা বাকি আছে।

কমিটিতে দায়িত্বপ্রাপ্ত নেতাদের নাম ঘোষণার আগে ওবায়দুল কাদের বলেন, কাউন্সিলে দলের কেন্দ্রীয় কমিটির বেশকিছু পদে দায়িত্বপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়নি। দেশের বিভিন্ন অঞ্চলের নেতাকর্মীরা রয়েছেন, এসব অঞ্চলের প্রতি সুবিচার করার বিষয় আছে। এসব বিবেচনায় ৩২ জনের নাম ঘোষণা করা হচ্ছে।

টুঙ্গিপাড়ার যৌথসভা বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে

এর আগে, আওয়ামী লীগের নতুন সভাপতিমণ্ডলীর প্রথম বৈঠক শেষে ওবায়দুল কাদের জানিয়েছিলেন, আগামী ৩ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাবে আওয়ামী লীগের নবনির্বাচিত কমিটি। ওই দিন দলের কেন্দ্রীয় কমিটি ও উপদেষ্টা পরিষদের সদস্যদের নিয়ে প্রথম যৌথ সভা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

তবে বৃহস্পতিবারের ব্রিফিংয়ে কাদের জানালেন, বিরূপ আবহওয়ার কারণে যৌথ সভাটি টুঙ্গিপাড়ায় অনুষ্ঠিত হচ্ছে না। তবে সভার তারিখ ঠিক থাকছে। ৩ জানুয়ারি বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হবে এই যৌথ সভা।

সারাবাংলা/এনআর/আইই/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন