বিজ্ঞাপন

অগ্রণী ব্যাংককে ‘দেউলিয়া’ করে জিতল মোহামেডান

February 19, 2018 | 6:07 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

কাগজে কলমে অগ্রণী ব্যাংকই হয়তো এগিয়ে ছিল এই ম্যাচে। তার ওপর বাংলাদেশের টি-টোয়েন্টি শেষ করে পরের দিনই দলের সঙ্গে যোগ দিয়েছিলেন সৌম্য সরকার। কিন্তু দুর্বার মোহামেডানে অগ্রণীর রানের ভল্ট যেন খালিই হয়ে গেল। ১৫৯ রানের বড় ব্যবধানের জয়ে মোহামেডান উড়িয়ে দিল অগ্রণী ব্যাংককে। প্রিমিয়ার লিগে দুই দলেরই এখন চার ম্যাচে দুইটি করে জয় ও হার।

ম্যাচের শুরু থেকেই মোহামেডান আগ্রাসী খেলে বড় ইনিংসের পথে ছিল। দুই ওপেনার জনি তালুকদার ও রনি তালুকদার মাত্র ৯.৩ ওভারেই তুলে ফেলেছিলেন ৭১ রান। এরপর ৭৯ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে একটু বিপদেই পড়ে যায় মোহামেডান। ওপেনার জনি ও রনির পর ফিরে যান অধিনায়ক শামসুর রহমান শুভ। ১২১ রানে আমিনুল ইসলাম ফিরে গেলে শুরু হয় মোহামেডানের পাল্টা আক্রমণ।

রকিবুল হাসান ও ইরফান শুক্কুর এরপর পঞ্চম উইকেটে যোগ করেছেন ১১২ রান। রকিবুল ৮৫ বলে ৭৭ রান করে আউট হওয়ার পর ঝড়টা আরও বেড়ে যায়। ইরফান ও ভারতের বিপুল শর্মা এরপর ৭৬ রান যোগ করেছেন মাত্র ৭.৩ ওভারে। ৮৩ বলে ৯২ রান করে অপরাজিত ছিলেন ইরফান, বিপুল আউট হয়েছেন ২৯ বলে ৪১ রান করে। শেষ ১০ ওভারে ১০৩ রান তুলেছে মোহামেডান, ৩৩৫ রানে শেষ করেছে ইনিংস।

বিজ্ঞাপন

সেই রান তাড়া করে শুরু থেকেই হোঁচট খেয়েছে অগ্রণী ব্যাংক। কোনো রান না করেই ফিরে যান ওপেনার সৌম্য সরকার। ৫৭ রানের মধ্যেই এরপর ৪ উইকেট হারিয়ে ফেলে অগ্রণী। ধীমান ঘোষ ৩৫ বলে ৪০ রান করে একটু পাল্টা আক্রমণের চেষ্টা করলেও বাকিরা সবাই ছিলেন আসা যাওয়ার মিছিলে। শেষ পর্যন্ত ১৭৬ রানেই অলআউট হয়ে গেছে অগ্রণী। শুভাশীষ, কাজী অনিক ও বিপুল শর্মা নিয়েছেন দুইটি করে উইকেট। ম্যাচসেরা হয়েছেন ইরফান শুক্কুর।

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন