বিজ্ঞাপন

নো কমেন্টস: সাঈদ খোকন

December 30, 2019 | 12:25 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন না পাওয়ার প্রতিক্রিয়ায় কিছুই বলতে চান না এই সিটির বর্তমান মেয়র সাঈদ খোকন। দলের মনোনয়ন, নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করা কিংবা এই সিটিতে নৌকা প্রতীকে শেখ ফজলে নূর তাপসের দলীয় মনোনয়ন পাওয়ায় ঢাকা-১০ আসনের উপনির্বাচনে প্রার্থিতা— সব প্রসঙ্গেই সাঈদ খোকনের জবাব একটাই— ‘নো কমেন্টস।’

বিজ্ঞাপন

রোববার (২৯ ডিসেম্বর) রাতে মেয়র সাঈদ খোকনের সঙ্গে কথা হয় সারাবাংলার। এর আগে দুপুরে দলের পক্ষ থেকে ডিএসসিসি নির্বাচনে মেয়র পদে শেখ ফজলে নূর তাপসকে দলীয় প্রার্থী হিসেবে চূড়ান্ত ঘোষণা করে আওয়ামী লীগ।

তাপসের পাশাপাশি মেয়র পদে দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন সাঈদ খোকনও। ৫ বছর মেয়র পদে দায়িত্ব পালনের পর আশায় ছিলেন, দ্বিতীয় মেয়াদেও নৌকার টিকিট পাবেন তিনিই। জানা গেছে, দলের সিদ্ধান্ত আনুষ্ঠানিকভাবে ঘোষণার আগ পর্যন্তও আশা ছাড়েননি তিনি। কিন্তু সে আশা পূরণ হয়নি তার।

বৃহস্পতিবার ডিএসসিসি মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেন সাঈদ খোকন

সংশ্লিষ্টরা বলছেন, ডিএসসিসি মেয়র পদে তাপসের নাম ঘোষণার পর থেকে নিজ বাসাতেই আছেন সাঈদ খোকন। সারাদিন বের হননি বাসা থেকে। অনেকটা একাকীই সময় কাটাচ্ছেন।

বিজ্ঞাপন

দল থেকে মনোনয়ন না পাওয়া প্রসঙ্গে জানতে চাইলে সাঈদ খোকন বলেন, ‘এ বিষয়ে কোনো মন্তব্য করতে চাই না।’ এর আগে মনোনয়নপত্র সংগ্রহের পর বলেছিলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা যা ভালো মনে করবেন, সেটাই মেনে নেবেন। তাপসকে দলের প্রার্থী ঘোষণার পর এখন সে সিদ্ধান্ত মেনে নিয়েছেন কি না এবং নির্বাচনে তাপসের পক্ষে কাজ করবেন কি না— এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এসব প্রসঙ্গে এখন কোনো কথা বলতে চাই না। জাস্ট নো কমেন্টস।

দলীয় মনোনয়ন না পাওয়ায় নিজে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র নির্বাচন করবেন কি না— এমন প্রশ্নের জবাবেও মন্তব্য করতে রাজি হননি সাঈদ খোকন। তিনি বলেন, এখন নো কমেন্টস। পরে কথা বলব।

দল থেকে মেয়র প্রার্থী মনোনীত হওয়ায় নিয়ম মেনে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য পদ থেকে সরে দাঁড়িয়েছেন তাপস। সে আসনটি এরই মধ্যে শূন্য ঘোষণা করা হয়েছে। এই আসনে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ইচ্ছা আছে কি না— এমন প্রশ্নের জবাবেও সাঈদ খোকনের উত্তর, এসব প্রশ্নের উত্তর এখনই দিতে চাইছি না। সব পরে জানাব।

বিজ্ঞাপন

এর আগে, ২০১৫ সালে সর্বশেষ ডিএসসিসি নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। ওই নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে হারিয়ে মেয়র নির্বাচিত হয়েছিলেন সাঈদ খোকন। গত ২২ ডিসেম্বর নির্বাচন কমিশন (ইসি) এই নির্বাচনের তফসিল ঘোষণার পর ২৫ ডিসেম্বর থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ। দ্বিতীয় দিন ২৬ ডিসেম্বর দলীয় ফরম সংগ্রহ করেন সাঈদ খোকন। সেদিন তিনি আবেগতাড়িত হয়ে কেঁদে ফেলেন। বর্তমান সময়কে ‘কঠিন সময়’ অভিহিত করে ঢাকাবাসীকে পাশে থাকার আহ্বান জানান তিনি।

ছবি: সুমিত আহমেদ

সারাবাংলা/এসএইচ/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন