বিজ্ঞাপন

এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক হলেন জুয়েনা আজিজ

December 30, 2019 | 9:02 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধানমন্ত্রীর কার্যালয়ের টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) বিষয়ক মুখ্য সমন্বয়কের পদে নিয়োগ পেয়েছেন জুয়েনা আজিজ। তিন বছরের জন্য তিনি এ পদে নিযুক্ত হলেন। জুয়েনা আজিজ সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ছিলেন।

বিজ্ঞাপন

সোমবার (৩০ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা থেকে জারি করা এক প্রজ্ঞাপনে তাকে এ পদে নিয়োগ দেওয়া হয়।

এ বছর ৫৯ বছর পূর্ণ হওয়ায় জানুয়ারি থেকে অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাওয়ার কথা ছিল জুয়েনা আজিজের। তবে সেই ছুটি স্থগিতের শর্তে তাকে নতুন পদে নিয়োগ দেওয়া হয়েছে।

উপসচিব মো. অলিউর রহমানের সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জুয়েনা আজিজকে সরকারি চাকরি আইনের ধারা অনুযায়ী অবসরোত্তর ছুটি স্থগিতের শর্তে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়কের পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো। ২০২০ সালের ১ জানুয়ারি অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী তিন বছরের জন্য বর্তমান বেতন স্কেলে আনুষঙ্গিক সুবিধাসহ তিনি এ পদে নিয়োগ পাবেন।

বিজ্ঞাপন

এদিকে, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ-১ অধিশাখা থেকে জারি করা আরেক প্রজ্ঞাপনে জুয়েনা আজিজকে একবছরের পিআরএল দেওয়া হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, ৩১ ডিসেম্বর ৫৯ বছর পূর্ণ হওয়ায় সরকারি চাকরি আইন অনুযায়ী তাকে সরকারি চাকরি থেকে অবসর দেওয়া হয়েছে। ১৮ মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ লাম্পগ্র্যান্টসহ ২০২০ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত একবছর তাকে পিআরএল মঞ্জুর করা হলো।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার প্রজ্ঞাপন জারির ফলে জুয়েনা আজিজ পিআরএলে যাওয়ার পরিবর্তে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়কের দায়িত্বে যোগ দেবেন।

জুয়েনা আজিজ ১৯৮৪ ব্যাচের বিসিএস (প্রশাসন) ক্যাডারের একজন কর্মকর্তা। তিনি ১৯৮৬ সালে চাকরিতে যোগ দেন। প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক (পলিসি অ্যান্ড অপারেশন), স্থানীয় সরকার বিভাগের পানি সরবরাহ উইংয়ের প্রধান, একই বিভাগের মনিটরিং, ইন্সপেকশন অ্যান্ড ইভালুয়েশন উইংয়ের মহাপরিচালকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন তিনি। ২০১৬ সালে সচিব পদে পদোন্নতি পান জুয়েনা আজিজ। চলতি বছরের জানুয়ারিতে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে সচিব হিসেবে যোগ দেন এবং একই মাসে সিনিয়র সচিব পদে পদোন্নতি পান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন