বিজ্ঞাপন

কেরালা বিধানসভায় সিএএ স্থগিতের প্রস্তাব পাস

December 31, 2019 | 4:09 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের রাজ্যসভায় পাস হওয়া সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) স্থগিত চেয়ে কেরালা বিধানসভায় একটি প্রস্তাব পাস হয়েছে। মঙ্গলবার (৩১ ডিসেম্বর) সংখ্যাগরিষ্ঠ বিধায়কদের ভোটে এই প্রস্তাব পাস হয়েছে। খবর ইন্ডিয়ান এক্সপ্রেস।

বিজ্ঞাপন

কেরালা বিধানসভায় ক্ষমতাসীন ভারতের মার্কসবাদী কমিউনিস্ট পার্টি (সিপিআইএম) ও বাম গণতান্ত্রিক ফ্রন্টের (এলডিএফ) জোট এবং ভারতীয় কংগ্রেসের নেতৃত্বাধীন বিরোধী ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউডিএফ) ঐক্যবদ্ধভাবে এই প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছে। কেরালা বিধানসভার বিশেষ অধিবেশনে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) থেকে নির্বাচিত একমাত্র বিধায়ক সাবেক কেন্দ্রীয় মন্ত্রী ও রাজাগোপাল শুধুমাত্র এই প্রস্তাবের বিরোধীতা করেছেন।

এই প্রস্তাব উত্থাপক কেরালার মুখ্যমন্ত্রী বলেছেন, সিএএ ভারতের ধর্মনিরপেক্ষ চরিত্রের পরিপন্থি। এই আইনের কারণে ভারতে ধর্মীয় বৈষম্য প্রকট হবে।

তিনি আরও বলেন, এই আইন আমাদের সংবিধানের মূল প্রস্তাবনার সাথে সাংঘর্ষিক। দেশব্যাপী ছড়িয়ে পড়া নাগরিক উত্তেজনা নিয়ন্ত্রণে নিয়ে আসতে কেন্দ্রের উচিত হবে এই মুহুর্তে এই আইন স্থগিত করা।

বিজ্ঞাপন

কেরালা বিধানসভার বিরোধীদলীয় নেতা রমেশ চেন্নিথালা জানিয়েছেন, সিএএ’র বিরুদ্ধে কেরালা যে একজোট হয়ে অবস্থান নিয়েছে, তা সমুন্নত রাখতেই আমরা সরকারী দলের আনা এই প্রস্তাবের সাথে একমত পোষণ করেছি।

সারাবাংলা/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন