বিজ্ঞাপন

চট্টগ্রামে ইয়াবাসহ মা-ছেলে গ্রেফতার

December 31, 2019 | 7:28 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর স্টেশন রোড থেকে ৪ হাজার ইয়াবাসহ মা ও ছেলেকে গ্রেফতার করেছে কোতোয়ালি থানা পুলিশ। ইয়াবাগুলো নিয়ে ট্রেনে করে ঢাকার উদ্দেশে রওনা দেওয়ার আগ মুহূর্তে তারা দু’জন ধরা পড়েন বলে জানিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) সকাল সাড়ে ৬টার দিকে তাদের স্টেশন রোডের হোটেল ম্যানিলার সামনে থেকে গ্রেফতারের কথা জানিয়েছেন নগর পুলিশের কোতেয়ালি জোনের সহকারী কমিশনার নোবেল চাকমা।

গ্রেফতার দু’জন হলেন— ঢাকার রামপুরা থানার বনশ্রী আবাসিক এলাকার এ-ব্লকের ৬ নম্বর সড়কের ১০ নম্বর প্লটের বাসিন্দা মর্জিনা বেগম (৫০) ও তার ছেলে কাউছার আহমেদ তুহিন (২৬)।

সহকারী পুলিশ কমিশনার নোবেল চাকমা সারাবাংলাকে বলেন, ‘মা-ছেলে দু’জনই পেশাদার ইয়াবা বিক্রেতা। ঢাকা থেকে চট্টগ্রাম নগরীতে এসে কক্সবাজারের জাবেদ ও শিফা দম্পতির কাছ থেকে তারা ইয়াবাগুলো সংগ্রহ করে। এরপর তারা আবার সেগুলো নিয়ে ঢাকায় রওনা দিচ্ছিল। সেখানে ইয়াবাগুলো পাইকারিভাবে বিক্রির কথা ছিল। কিন্তু গোপন সংবাদের ভিত্তিতে আমরা তাদের গ্রেফতার করতে সক্ষম হয়েছি।’

বিজ্ঞাপন

পুলিশ জানায়, মর্জিনার প্রথম স্বামী আবুল কাশেমের ছেলে তুহিন। কাশেমের সঙ্গে ছাড়াছাড়ির পর যশোর সদরের হারুর অর রশিদ নামে একজনকে বিয়ে করেন। তুহিন মায়ের সঙ্গেই থাকে। পাঁচ বছর আগে মর্জিনা ঢাকায় খুচরা বিক্রেতাদের কাছে ইয়াবা সরবরাহ শুরু করেন। কক্সবাজার থেকে ইয়াবা নিয়ে মর্জিনা বিভিন্ন স্পটে খুচরা বিক্রেতাদের দিতেন। ২০১৬ সালে ঢাকার শ্যামপুর থানায় ৮ হাজার ইয়াবাসহ ধরা পড়েন মর্জিনা। ৬ মাস জেল খেটে বেরিয়ে রামপুরা এলাকায় আবারও খুচরা ইয়াবা বিক্রি শুরু করেন মর্জিনা। পরে মর্জিনা ও ছেলে মিলে কক্সবাজার থেকে ইয়াবা নিয়ে ঢাকায় পাইকারি বিক্রি শুরু করেন।

মর্জিনার বিরুদ্ধে ডিএমপির শ্যামপুর থানায় দু’টি এবং তুহিনের বিরুদ্ধে রামপুরা থানায় একটি মামলা আছে বলে জানিয়েছেন নগর পুলিশের সহকারী কমিশনার নোবেল চাকমা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন