বিজ্ঞাপন

এফএ কাপ থেকে সিটিকে বিদায় করে দিল উইগান

February 20, 2018 | 11:05 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

 

প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটিকে বিদায় নিতে হলো এফ এ কাপ থেকে। সোমবার উইগান অ্যাথলেটিকের বিপক্ষে এফ এ কাপের পঞ্চম রাউন্ডে ১-০ গোলে হেরে লিগ থেকে বিদায় নিলো ম্যানসিটি। ম্যাচের একমাত্র গোলটি করেন উইলিয়াম গ্রিগ।

স্বাগতিক উইগান অ্যাথলেটিকের মাঠে খেলতে নেমে শুরু থেকেই বল নিয়ন্ত্রণে রেখে আক্রমণাত্মক হয়েই খেলতে থাকে পেপ গার্দিওলার ছাত্ররা। তবে শুরু থেকেই বেশ কয়েকবার বল জালে জড়ানোর সুযোগ থাকলেও ব্যর্থ হয় সিটি।

বিজ্ঞাপন

প্রথমার্ধে ম্যাচের ৩ মিনিটে প্রথম সুযোগ আসে সফরকারীদের। ডি-বক্সে সার্জিও আগুয়েরোর লক্ষ্যভ্রষ্ট হেড খেললে গোল পায়নি ম্যান সিটি।

ম্যাচের দ্বিতীয় সুযোগ আসে ছয় মিনিটে। জার্মানির ইলকে গুন্ডুগানের ডান পায়ের জোরালো শট ফিরিয়ে দেন উইগান গোলরক্ষক।ম্যাচের ৯ মিনিটে গোল করে এগিয়ে যেতে পারতো স্বাগতিকরা, তবে সিটি গোলরক্ষক প্রতিরোধ গড়লে তা আর সম্ভব হয়নি। এক মিনিটের ব্যবধানে ডি-বক্সে স্বাগতিকদের প্রতিরোধে আবারো গোল পেতে ব্যর্থ হন ম্যানসিটির গুন্ডুগান।

১২ মিনিটে স্বাগতিকদের হয়ে আক্রমণ করেন উইলিয়াম গ্রিগ। ডান পায়ের লক্ষ্যভ্রষ্ট শট খেলে গোল করতে ব্যর্থ হন তিনি।

বিজ্ঞাপন

৩০ মিনিটে আবারো ম্যানসিটির হয়ে সহজ সুযোগ হারান ফার্নান্দিনহো। ডি-বক্সে ডান পায়ের জোরালো শট গোলপোস্টের ওপর দিয়ে গেলে গোল করতে ব্যর্থ হন এই ব্রাজিলিয়ান। একের পর এক গোলের সুযোগ নষ্ট করা ম্যানসিটির হয়ে ৪৫ মিনিটে সহজ সুযোগ নষ্ট করেন আগুয়েরো। ডান পায়ের জোরালো শট খেললেও গোলরক্ষক প্রতিরোধ গড়েন।

গোলশূন্য থেকে বিরতিতে যাওয়ার আগে যোগ করা অতিরিক্ত সময়ে ফাউল করলে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন সফরকারী দলের ফ্যাবিয়ান ডেলফ।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ১০ জনকে নিয়ে খেলতে হয় ম্যানসিটির। তবে বেশ কয়েকটি সুযোগ কাজে লাগাতে আবারো ব্যর্থ হয় সফরকারীরা। ১০ জনের বিপক্ষে খেলার সুযোগটা হাতছাড়া করেনি স্বাগতিকরা। ৭৯ মিনিটে ডানদিক থেকে এসে ডান পায়ের শট খেলে স্বাগতিকদের এগিয়ে নেন গ্রেগ। ম্যাচের বাকি সময়ে আর গোলের দেখা না পাওয়ায় শেষমেশ হার মানতে হয় গার্দিওলার ছাত্রদের।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন