বিজ্ঞাপন

প্রিমিয়ার লিগে রাতে মাঠে নামবে ইংলিশ জায়ান্টগুলো

January 1, 2020 | 2:51 pm

স্পোর্টস ডেস্ক

বছরের শুরুতেই ইংলিশ প্রিমিয়ার লিগে মাঠে নামতে যাচ্ছে চেলসি, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড, টটেনহ্যাম এবং আর্সেনালের মতো জায়ান্ট ক্লাবগুলো। যেখানে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬ টায় ব্রাইটন আতিথ্য দেবে চেলসিকে, রাত ৯ টায় ঘরের মাঠে সাউথহ্যাম্পটন লড়বে টটেনহ্যামের বিপক্ষে, রাত সাড়ে ১১ টায় ম্যান সিটি আতিথ্য দেবে এভারটনকে এবং রাত দুইটায় এমিরাটস স্টেডিয়ামে আর্সেনাল লড়বে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে।

বিজ্ঞাপন

ঘরের মাঠে বছরের প্রথম ম্যাচে ব্রাইটন লড়বে কঠিন প্রতিপক্ষ চেলসির বিপক্ষে। দুই দলের মুখোমুখি ৬ দেখায় ৫ বারই জিতেছে সফরকারীরা। মাত্র একবার শেষ হাসি হেসেছে স্বাগতিকরা। সেই জয়টাও আবার ২০১২ সালের।

ইনজুরির জন্য দ্যা ব্লুসরা দলে পাচ্ছে না আজ রিসি জেমস, লোটাস চিক এবং মার্কোস আলোনসোকে।

২০ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলের ৪ নম্বরে রয়েছে চেলসি, আর ২০ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে টেবিলের ১৪ তে অবস্থান করছে ব্রাইটন।

বিজ্ঞাপন

এদিকে অপর ম্যাচে সাউথহ্যাম্পটন আতিথ্য দেবে টটেনহ্যাম হটস্পারকে। মুখোমুখি ৮৫ দেখায় ২৫ বার জয়ের মুখ দেখেছে স্বাগতিকরা। আর ১৯ ড্রয়ের সাথে ৪১ জয় পেয়েছে সফরকারীরা। এমনকি শেষ পাঁচ খেলার পরিসংখ্যানও এগিয়ে রাখছে টটেনহ্যামকে। পরস্পরের শেষ পাঁচ দেখায় ৪ টিতেই জিতেছে টটেনহ্যাম।

বাংলাদেশ সময় রাত ৯ টায় মাঠে নামবে দুই দল।

রাত সাড়ে ১১ টায় ম্যানচেস্টার সিটি ঘরের মাঠে আতিথ্য দেবে এভারটনকে। দুর্দান্ত ফর্মে থেকে পয়েন্ট টেবিলের তিন নম্বরে অবস্থান করছে বর্তমানে গার্দিওলা শিষ্যরা।

বিজ্ঞাপন

দুই দলের হেড টু হেড পরিসংখ্যানে এগিয়ে রয়েছে সিটিজেনরা। এভারটনের সাথে মুখোমুখি ১৭১ দেখায় ৬৭ বার জয় পেয়েছে তাঁরা। আর ৬০ টি ম্যাচে জয়ের স্বাদ নিতে পেরেছে এভারটন। বাকি ৪৪ টি ম্যাচে ফলাফল নিষ্পত্তি না হয়েই শেষ হয়েছে।

ইনজুরির জন্য আজ গার্দিওলা সার্ভিস পাবে না ডেভিড সিলভা, জন স্টোনস, অ্যামিরিক লাপোর্তে, লিওরি সেন এবং লাল কার্ডের জন্য বাদ পড়েছেন এডারসন। অপরদিকে এভারটন দলে পাচ্ছে না জিন ফিলিপ, আন্দ্রে গোমেজ, অ্যালেক্স লোবি এবং মরগান সেনিডারলিনকে।

আর দিনের শেষ ম্যাচে ড্র এবং হারের বৃত্তে আটকে থাকা আর্সেনাল নিজেদের মাঠে লড়বে পয়েন্ট টেবিলের পঞ্চম দল ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে।

মুখোমুখি পরিসংখ্যান আজকের ম্যাচের জন্য এগিয়ে রাখছে রেড ডেভলদের। কেননা দুই দলের মুখোমুখি ১৯০ ম্যাচে ৮১ বারই জিতেছে অলি গানার শিষ্যরা। ৬৪ ম্যাচে জয় পেয়েছে গানাররা এবং বাকি ৪৫ ম্যাচ দেখে ড্রয়ের মুখ। এমনকি হেড টু হেড শেষ পাঁচ ম্যাচের রেড ডেভিলরা জিতেছে ২ ম্যাচে, দুই ম্যাচ ড্র করে একটি ম্যাচ জিততে সমর্থ হয়েছে আর্সেনাল।

বিজ্ঞাপন

ইনজুরির কারণে আজ ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন মার্কো রোহো, এরিক বেইলি, দানি সেবালোস, মার্টিনেলি এবং কোলাসেনিয়াক।

২০ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচ নম্বরে অবস্থান করছে ম্যানচেস্টার ইউনাইটেড, আর সমসংখ্যক ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে ১২ তম দল হিসেবে অবস্থান করছে আর্সেনাল।

বাংলাদেশ সময় রাত দুইটায় মাঠে নামবে দুই দল।

সারাবাংলা/এনএ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন