বিজ্ঞাপন

বিশ্বসেরা আর্চারদের তালিকায় বাংলাদেশের রোমান সানা

January 1, 2020 | 5:20 pm

স্পোর্টস ডেস্ক

আর্চারিতে বিশ্বসেরা আর্চারদের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে বিশ্ব আর্চারি ফেডারেশন (ডব্লিউএএফ)। প্রকাশিত সেই তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশি আর্চার রোমান সানা।

বিজ্ঞাপন

সদ্য সমাপ্ত হওয়া বছর জুড়েই ছিলেন তিনি দুর্দান্ত ফর্মে। গেলো এসএ গেমসে বাংলাদেশকে এনে দিয়েছিলেন স্বর্ণও। যার ফল হিসেবে ঠাই পেলেন ডব্লিউএএফ-এর সংক্ষিপ্ত তালিকায়।

সানার এই তালিকায় স্থান হয়েছে তাঁর পছন্দের ইভেন্টে। পুরুষ রিকার্ভ ইভেন্টে এবং সেরা ব্রেক থ্রু আর্চার হিসেবে তালিকায় জায়গা পেয়েছেন এই আর্চার।

বিজ্ঞাপন

রিকার্ভ এককে সেরাদের তালিকায় তাঁর সঙ্গে রয়েছেন যুক্তরাষ্ট্রের ব্র্যাডলি এলিসন, দক্ষিণ কোরিয়ার লি উ সিউক, মালয়েশিয়ার খাইরুল আনোয়ার মুহম্মদ ও ইতালির মাওরো নেসপলি।

আর সেরা ব্রেক থ্রু আর্চারের তালিকায় তাঁর প্রতিদ্বন্দ্বিতা করছেন যুক্তরাষ্ট্রের জেমস লুটজ ও অ্যালেক্সিস রুইজ, দক্ষিণ কোরিয়ার আন সান, কলম্বিয়ার ভ্যালেন্টিনা অ্যাকোস্তা, নরওয়ের আন্দ্রেস ফগস্ট্যাড।

বিজ্ঞাপন

সেই সাথে সেরা কোচের তালিকায় রয়েছেন তাঁরই শুরু, বাংলাদেশ জাতীয় আর্চারি দলের কোচ মার্টিন ফ্রেডরিক।

পুরো জানুয়ারি মাস জুড়েই চলবে অনলাইন ভোটিং ও বিশেষজ্ঞ প্যানেলের মাধ্যমে নির্বাচন করা হবে আর্চারির বিভিন্ন ইভেন্টের সেরাদের। আর সেরা ব্রেক থ্রু আর্চার নিররাচন করবেন বিশ্ব আর্চারি ফেডারেশনের বিশেষজ্ঞ প্যানেল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন