বিজ্ঞাপন

শিশু সামিয়াকে ধর্ষণ ও হত্যা: আসামি হারুনের বিচার শুরু

January 2, 2020 | 6:11 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর ওয়ারীতে সাত বছরের শিশু সামিয়া আফরিন সায়মাকে ধর্ষণ ও হত্যার অভিযোগে দায়ের করা মামলায় একমাত্র আসামি মো. হারুন অর রশিদের (২৬) বিরুদ্ধে চার্জ গঠন করেছেন ট্রাইব্যুনাল। এ চার্জ গঠনের মধ্য দিয়ে আসামির বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে বিচার শুরু হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২ জানুয়ারি) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক কাজী আব্দুল হান্নান আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন।

এদিন আসামি হারুনের বিরুদ্ধে আনা অভিযোগ পড়ে তাকে শোনানো হয়। এরপর বিচারক তার কাছে জানতে চান, তিনি দোষী না নির্দোষ? উত্তরে হারুন নিজেকে নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রার্থনা করেন। এরপর আদালত চার্জগঠনের আদেশ দিয়ে আগামী ৮ জানুয়ারি সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন।

শিশু সামিয়াকে ধর্ষণের পর হত্যার ঘটনায় তার বাবা আব্দুস সালাম গত ৬ জুলাই ওয়ারী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। এরপর গত ৭ জুলাই কুমিল্লার ডাবরডাঙা এলাকা থেকে আসামি হারুনকে গ্রেফতার করা হয়। পরদিন ৮ জুলাই হারুন আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দেয়।

বিজ্ঞাপন

২০১৯ সালের ৫ জুলাই ধর্ষণের পর সামিয়াকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছিল। গত ৩০ অক্টোবর আসামি মো. হারুন অর রশিদকে (২৬) অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) ওয়ারী জোনাল টিমের মো. আরজুন।

চার্জশিটে বলা হয়েছে, মামলার প্রথামিক তদন্তে সামিয়াকে আসামি হারুন অর রশিদ ধর্ষণ ও হত্যা করেছে বলে তথ্য পাওয়া গেছে। অন্য কেউ এ ঘটনার সঙ্গে জড়িত আছে এমন তথ্য তদন্তে পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন