বিজ্ঞাপন

বস্ত্র ও পাটমন্ত্রীর ঘোষণায় পাটকল শ্রমিকদের অনশন প্রত্যাহার

January 2, 2020 | 10:19 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী ১৫ দিনের মধ্যে পাটকল শ্রমিকদের নতুন মজুরি কাঠামো অনুযায়ী পে স্লিপ দেওয়া হবে বলে জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। তার এমন ঘোষণায় আমরণ অনশন কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন পাটকল শ্রমিকরা। আগামী শনিবার (৪ জানুয়ারি) থেকে তারা কাজে ফিরে যাবেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২ জানুয়ারি) রাত ১০টার পর জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টারে (জেডিপিসি) সরকারের সঙ্গে পাটকল শ্রমিকদের এক বৈঠকের পর ব্রিফিংয়ে সিবিএ-ননসিবিএ সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক আব্দুল হামিদ সর্দার পাটকল শ্রমিকদের কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন।

পরে পাটকল শ্রমিক লীগের সাধারণ সম্পাদক এস এম কামরুজ্জামান চুন্নু বলেন, ১৬ জানুয়ারির মধ্যে শ্রমিকদের পে স্লিপ দেওয়া না হলে ১৭ জানুয়ারি থেকে ফের আন্দোলন করবেন তারা।

এর আগে, ব্রিফিংয়ে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, শ্রমিকদের দাবি মেনে নেওয়ার বিষয়ে সরকারের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠক চলাকালীন প্রধানমন্ত্রীর মুখ্য সচিবসহ অন্য সচিবদের সঙ্গে আলাপ করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, শ্রমিকদের দাবি অনুযায়ী আগামী ১৭ জানুয়ারির মধ্যেই শ্রমিকদের মজুরি কমিশন বাস্তবায়ন করা হবে। সেই সঙ্গে মজুরি কমিশনের পে স্লিপ দেওয়া হবে।

বিজ্ঞাপন

এর আগে, বৃহস্পতিবার বিকেল ৫টায় দেশের বিভিন্ন অঞ্চলের পাটকল শ্রমিকদের চলমান অসন্তোষ ও আন্দোলন নিরসনে পাটকল শ্রমিক লীগ, সিবিএ/নন-সিবিএ শ্রমিকদের সঙ্গে বৈঠকে বসে বস্ত্র ও পাট মন্ত্রণালয়। বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর নেতৃত্বে বৈঠকে সরকারপক্ষে আরও উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান বিষয়ক প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজমসহ অন্যরা।

সারাবাংলা/এসএইচ/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন