বিজ্ঞাপন

ডেঙ্গু: বছরের প্রথম দিন হাসপাতালে ভর্তি ১৭ জন

January 3, 2020 | 12:32 am

ঢাকা: ২০২০ সালের প্রথম দিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৭ জন। ১ জানুয়ারি সকাল ৮টা থেকে ২ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টা সময়ে এ সব রোগী ভর্তি হন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার ( ২ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন  সেন্টার ও কন্ট্রোল রুম এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ২৪ ঘণ্টায় ঢাকা মহানগরীর বিভিন্ন হাসপাতালে ১৪ জন ও ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে তিন জন নতুন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন।

এছাড়াও বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ২২ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ঢাকা মহানগরীর বিভিন্ন হাসপাতালে ১৭ জন এবং ঢাকার বাইরে পাঁচ জন রোগী চিকিৎসাধীন আছেন।

বিজ্ঞাপন

এর আগে ৩১ ডিসেম্বর সকাল ৮ টা থেকে ১ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টা সময়ে সাত জন রোগী ভর্তি হন দেশের বিভিন্ন হাসপাতালে। এর মধ্যে দুই জন রোগী চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন এক লাখ এক হাজার ৩৪৪ জন। এই সময়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন এক লাখ এক হাজার ৩৭ জন। অর্থাৎ ৯৯ দশমিক সাত শতাংশ ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসা নিয়ে হাসপাতালের ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন। এই বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৪৮ জন রোগী মারা গেছে বলে জানিয়েছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন