বিজ্ঞাপন

আব্বাসী-সেলিমের নেতৃত্বাধীন এলডিপির কাউন্সিল শনিবার

January 3, 2020 | 12:48 am

ঢাকা: আব্দুল করিম আব্বাসী ও শাহদাত হোসেন সেলিম নেতৃত্বাধীন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) জাতীয় কাউন্সিল আগামী শনিবার (৪ জানুয়ারি)।

বিজ্ঞাপন

এদিন রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের মুক্তিযোদ্ধা হলে কাউন্সিল অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (০২ জানুয়ারি) রাতে সারাবাংলাকে এ তথ্য জানান এলডিপির সদস্য সচিব শাহদাত হোসেন সেলিম।

সম্প্রতি ড. কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম নেতৃত্বাধীন এলডিপির নতুন কমিটি গঠনের সময় দলটির দীর্ঘ দিনের সিনিয়র যুগ্ম মহাসচিব শাহদাত হোসেন সেলিমকে বাইরে রাখা হয়। শাহদাত হোসেন সেলিমকে বাইরে রাখার কারণ জানতে চাইলে ওই সময় ড. কর্নেল (অব.) অলি আহমদ বলেন, ‘যারা বেশিরভাগ সময় ব্যবসার কাজে দেশের বাইরে থাকেন, দলকে সময় দেন না, তাদেরকে কমিটিতে রাখা হয়নি।’

বিজ্ঞাপন

সংশ্লিষ্টরা বলছেন, মূলত দলের সব রকমের কর্মকাণ্ডে অগ্রণী ভূমিকা পালন, মিডিয়ার সঙ্গে সম্পর্ক উন্নয়ন, দলের  প্রয়োজনে গ্যাঁটের পয়সা খরচ এবং দলের একমাত্র প্রতিনিধি হিসেবে টিভি টকশো-তে নিয়মিত উপস্থিতির মাধ্যমে দল এবং ২০ দলীয় জোটে গুরুত্বপূর্ণ অবস্থান তৈরির কারণেই এলডিপি শীর্ষ স্থানীয় নেতারা শাহদাত হোসেন সেলিমকে ভবিষ্যৎ প্রতিদ্বন্দ্বী হিসেবে দেখছিলেন। সে কারণেই তাকে ছেটে দেওয়া হয়।

কিন্তু দল এবং জোটে তুমুল জনপ্রিয়তা থাকায় শাহাদাৎ হোসেন সেলিম ড. কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রমকে চ্যালেঞ্জ ছুড়ে দেন। ২ ডিসেম্বর নিজের অনুসারীদের নিয়ে নতুন এলডিপি গঠনের ঘোষণা দেন। তার সঙ্গে একাত্মতা প্রকাশ করেন সাবেক একাধিকবারের সংসদ সদস্য এলডিপির প্রবীণ নেতা আব্দুল করিম আব্বাসী।

অতঃপর আব্দুল করিম আব্বাসীকে আহ্বায়ক করে গঠিত নতুন এলডিপির সদস্য সচিব হন সাবেক ছাত্রদল নেতা শাহদাত হোসেন সেলিম। তাদের সঙ্গে এলডিপির আরও অনেকেই যোগ দেন।

বিজ্ঞাপন

নতুন এলডিপি গঠন করেই থেমে থাকেননি শাহদাত হোসেন সেলিম। ২০ দলীয় জোটের সঙ্গে নতুন এলডিপিকে যুক্ত করতে প্রচেষ্টা অব্যাহত রাখেন। সম্প্রতি অনুষ্ঠিত ২০ দলীয় জোটের বৈঠকে ড. কর্নেল (অব.) অলি আহমদ নেতৃত্বাধীন এলডিপির পাশাপাশি আব্দুল করিম আব্বাসী ও শাহদাত হোসেন সেলিম নেতৃত্বাধীন এলডিপিকেও আমন্ত্রণ জানানো হয়। বৈঠকে উপস্থিত হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন সেলিম।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, যেহেতু একটা চ্যালেঞ্জ সামনে রেখে নতুন এলডিপি গঠন করতে হয়েছে, সেহেতু যত দ্রুত সম্ভব জাতীয় কাউন্সিলটিও করে ফেলার তাগিদ অনুভব করছিলেন শাহদাত হোসেন সেলিম। তাই এলডিপি আত্মপ্রকাশের মাত্র ৩২ দিনের মাথায় জাতীয় কাউন্সিল আয়োজন করতে যাচ্ছেন তিনি। আর এই কাউন্সিলে উপস্থিত থেকে নতুন এলডিপিকে প্রকারান্তরে স্বীকৃতি দিয়ে রাখছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর— যা জোট এবং আগামী দিনের ভোটের রাজনীতির জন্য গুরুত্বপূর্ণও বটে।

এদিকে নতুন এলডিপির শীর্ষ নেতাদের প্রত্যাশা ৩০টি জেলা থেকে অন্তত এক হাজার ডেলিকেট আসবে জাতীয় কাউন্সিলে এবং তাদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হবে নেতৃত্ব। যারা আগামী তিন বছরের জন্য এলডিপিকে নেতৃত্ব দেবেন এবং নতুন কর্মপন্থা নির্ধারণ করবেন।

জানতে চাইলে শাহদাত হোসেন সেলিম সারাবাংলাকে বলেন, ‘জাতীয় কাউন্সিলে ২০ দলীয় জোটের শরিকদলসহ বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে। আশা করছি আমাদের আমন্ত্রণে অনেকেই আসবেন।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/এসবি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন