বিজ্ঞাপন

ইন্দোনেশিয়ায় আকস্মিক বন্যা, ৪৩ জনের মৃত্যু

January 3, 2020 | 3:27 pm

আন্তর্জাতিক ডেস্ক

ইন্দোনেশিয়ার জাকার্তা অঞ্চলে আকস্মিক বন্যায় ৪৩ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছে আরও কয়েক ডজন। নববর্ষের প্রথম দিন থেকে শুরু হওয়া অবিরাম বৃষ্টিতে এই বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। শুক্রবার (৩ জানুয়ারি) পর্যন্ত নিখোঁজদের সন্ধান অব্যাহত রেখেছে উদ্ধারকারী কর্তৃপক্ষ। খবর সিবিএস নিউজ।

বিজ্ঞাপন

ইন্দোনেশিয়ার স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, ৩ কোটি মানুষের বসতি এই জাকার্তা অঞ্চলে বন্যার আঘাত সবচেয়ে ভয়াবহ। এই শহরের অনেকাংশ বন্যায় ডুবে গেছে এবং কয়েক লাখ মানুষ ঘরছাড়া হয়েছে। প্রায় দুই লাখ মানুষকে বন্যা উপদ্রুত অঞ্চল থেকে অন্যত্র নিরাপদ স্থানে স্থানান্তর করা হয়েছে। যারা বিভিন্ন কারণে নিজেদের ঘরবাড়ি ছেড়ে যেতে পারেননি তারা জলাবদ্ধ বাড়িঘরে মানবেতর জীবন যাপন করছেন।

জাতীয় দুর্যোগ প্রশমন কর্তৃপক্ষের মুখপাত্র আগুস উইবও জানিয়েছেন, এখনও যারা নিজেদের জলাবদ্ধ ঘরবাড়ি ত্যাগ করতে পারেননি, তাদেরকে অনুরোধ জানানো হচ্ছে এখনই নিরাপদ কোনো স্থানে চলে যেতে।

এদিকে, বন্যার কারণে জাকার্তা এবং এর আশেপাশের দক্ষিণ জাভা দ্বীপের বিভিন্ন স্থানে এখন পর্যন্ত বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

বিজ্ঞাপন

জাকার্তার অনেক অংশে পিচ্ছিল সড়কে কয়েকটি সড়ক দুর্ঘটনা সংঘটিত হয়েছে।

ইন্দোনেশিয়া সাধারণত প্রতি বছরই বর্ষার শেষের দিকে বন্যার কবলে পড়ে। এ বছর নভেম্বর মাসের শেষ থেকে এই বর্ষাকাল শুরু হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন