বিজ্ঞাপন

সাম্বা ডি’অর জিতলেন অ্যালিসন বেকার

January 3, 2020 | 8:03 pm

স্পোর্টস ডেস্ক

গোলবারের নিচে যেন তিনি অতন্দ্র প্রহরী। যেমন খেলেন দলের হয়ে তেমনই খেলেন ক্লাবের হয়ে। বলছি অ্যালিসন বেকারের কথা। দলের হয়ে দুর্দান্ত খেলার পাশাপাশি লিভারপুলের জার্সি গায়ে জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার কাপ এবং ক্লাব বিশ্বকাপ। যার ফলস্বরূপ জিতে নিয়েছেন ইউরোপে খেলা ব্রাজিলের সেরা খেলোয়াড়ের খেতাব সাম্বা ডি’অর।

বিজ্ঞাপন

নেইমার, ফিরিমানো, থিয়েগো সিলভাকে পেছনে ফেলে ব্রাজিল সেরা তকমা ছিনিয়ে নিলেন ২৭ বছর বয়সি এই গোলরক্ষক। সেই সাথে ইতিহাসের প্রথম গোলরক্ষক হিসেবে জিতে নিলেন এই পুরস্কার।

তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে দ্বিতীয় হয়েছেন তারই ক্লাব সতির্থ রবার্তো ফিরিমানো। ২৩.৪৮ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন তিনি।

১০.৪৬ শতাংশ ভোট পেয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন পিএসজি ডিফেন্ডার থিয়েগো সিলভা। চতুর্থ হয়েছেন লিভারপুলের আরেক তারকা মিডফিল্ডার ফাবিনহো তাভারেস। তিনি পেয়েছেন ৮.০৩ শতাংশ ভোট। আর তিন বারের চ্যাম্পিয়ন নেইমার পেয়েছেন মাত্র ৭.৫৭ শতাংশ ভোট। হয়েছেন পঞ্চম।

বিজ্ঞাপন

গেলো বছর এই পুরস্কার গিয়েছিলো ফিরিমানোর ঝুলিতে। ২০১৪,২০১৫ এবং ২০১৭ সালে সেরার খেতাব ছিলো নেইমারের। ২০১৬ সালে জিতেছিলেন কুতিনহো। ২০১১-২০১৩ পর্যন্ত এর মালিক ছিলেন থিয়েগো সিলভা। এছাড়াও এই তালিকায় রয়েছেন মাইকন, কাকা আর লুইস ফাবিয়ানোও।

সারাবাংলা/এনএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন