বিজ্ঞাপন

ফ্রান্সের ৬৪ হলে ৫ সপ্তাহ ধরে চলছে ‘মেইড ইন বাংলাদেশ’

January 4, 2020 | 2:48 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

‘মেহেরজান’ ও ‘আন্ডার কনস্ট্রাকশন’র পর রুবাইয়াত হোসেনের তৃতীয় ছবি ‘মেইড ইন বাংলাদেশ’। গেলো সেপ্টেম্বরে কানাডার ‘টরেন্টো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল’-ছবিটির প্রিমিয়ার হয়েছে। এরপর ডিসেম্বর প্রথম দিকে ইউরোপের ৬১টি হলে মুক্তি পায় ছবিটি। সেসময় ফ্রান্স, ডেনমার্ক আর পর্তুগালে মুক্তি পায় ছবিটি।

বিজ্ঞাপন

এবার নতুন খবর হচ্ছে ফ্রান্সের ৬৪টি হলে টানা ৫ সপ্তাহ ধরে চলছে রুবাইয়াতের এই ছবি।

‘মেইড ইন বাংলাদেশ’-এ অভিনয় করেছেন রিকিতা নন্দিনী, নভেরা হোসেন, দীপান্বিতা মার্টিন, পারভীন পারু, মায়াবি মায়া, মুস্তাফা মনোয়ার, শতাব্দী ওয়াদুদ, জয়রাজ, মোমেনা চৌধুরী, ওয়াহিদা মল্লিক জলি ও সামিনা লুৎফা প্রমুখ। দুটি অতিথি চরিত্রে অভিনয় করেছেন মিতা চৌধুরী ও ভারতের শাহানা গোস্বামী।

দেশের নারীর ক্ষমতায়নে ও আত্মনির্ভরশীলতা অর্জনে পোশাকশিল্পের যে ভূমিকা আছে তার আলোকে দৃঢ়চেতা নারী পোশাক শ্রমিকদের সংগ্রাম ও সাফল্যের গল্প বলা হয়েছে ছবিটিতে।

বিজ্ঞাপন

ওয়ার্ল্ড প্রিমিয়ারের পর ইউরোপেও মুক্তি পেয়েছে ছবিটি। কিন্তু বাংলাদেশে এখনো মুক্তি দেওয়া হয়নি ‘মেইড ইন বাংলাদেশ’।  জানা গেছে, যেহেতু ৮ মার্চ নারী আর ‘মেইড ইন বাংলাদেশ’ ছবিতে নারীর ক্ষমতায়নের গল্পই বলা হয়েছে ফলে বিশেষ ওই দিনে ছবিটি মুক্তি পেতে পারে। সেটি সম্ভব না হলে আসছে পহেলা বৈশাখে মুক্তি দেওয়া হবে।

মেইড ইন বাংলাদেশ প্রযোজনা করেছে ফ্রান্স, ডেনমার্ক, পর্তুগাল ও বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠান। ২০১৬ থেকে ছবিটির কাজ শুরু করেন রুবাইয়াত হোসেন। বাংলাদেশের খনা টকিজ ও ফ্রান্সের লা ফিল্মস দ্য এপ্রেস-মিডির ব্যানারে নির্মিত হয়েছে ছবিটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএম

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন