বিজ্ঞাপন

সিলেটকে উড়িয়ে সেরা চারে রাজশাহী

January 4, 2020 | 10:05 pm

স্পোর্টস ডেস্ক

বঙ্গবন্ধু বিপিএলের সিলেট পর্বের শেষ ম্যাচে স্বাগতিক দলকে ছয় উইকেটের ব্যবধানে হারিয়েছে রাজশাহী রয়্যালস। সিলেট ক্রিকেট গ্রাউন্ডে থান্ডারদের দেওয়া ১৪৪ রানের জয়ের লক্ষ্যে ২৯ বল হাতে রেখেই পৌঁছে যায় রাজশাহী রয়্যালস।

বিজ্ঞাপন

সিলেটের দেওয়া ১৪৪ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ঝড়ো সূচনা করেন লিটন কুমার দাস এবং আফিফ হোসেন। ইনিংসের ৫ম ওভারেই দলীয় অর্ধশতক আসে উদ্বোধনী জুটি থেকে। মাত্র ২০ বলে ৩৬ রানের ঝড়ো ইনিংস খেলে রাদারফোর্ডের বলে এলবিডাব্লিউ হয়ে ফেরেন লিটন। তবে রানের গতি ধরে রাখেন আফিফ। ষষ্ঠ ওভারের ৪র্থ বলে দলীয় ৫৯ রানে লিটন ফিরলে ভাঙে উদ্বোধনী জুটি।

এরপর অধিনায়ক শোয়েব মালিকের সঙ্গে ৩৫ রানের জুটি গড়েন আফিফ। অর্ধশতক থেকে মাত্র ৪ রান দূরে থাকতে রান আউট হন আফিফ। মাত্র ৩০ বলে ৮টি চারে ৪৬ রান করেন আফিফ। দলীয় ৯৪ রানে আফিফ ফেরার পর রাজশাহীকে জয়ের পথে রাখেন শোয়েব মালিক এবং ইরফান শুক্কুর। মালিক ২৭ এবং ইরফান ১০ রানে ফিরলেও শেষ পর্যন্ত ৬ উইকেটের জয় নিয়েই মাঠ ছাড়ে রাজশাহী রয়্যালস। সিলেটের হয়ে দেলোয়ার হোসেন ২.১ ওভারে ১১ রান দিয়ে নেন ২টি উইকেট। আর একটি উইকেট তুলে নেন শেরফান রাদারফোর্ড।

এর আগে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন থান্ডারদের অধিনায়ক আন্দ্রে ফ্লেচার। ব্যাট করতে নেমে শুরুটা ভালো করেও বেশিদূর যেতে পারেনি সিলেট। স্কোরবোর্ডে মাত্র ২৬ রান যোগ হওয়ার পর প্যাভিলিয়নে ফিরে যেতে হয় থান্ডার ব্যাটসম্যান আব্দুল মজিদকে (১৬)। স্কোরবোর্ডে আর ১০ রান যোগ হতেই ফিরে যেতে হয় জনসন চার্লসকেও (৮)। তবে অপরপ্রান্তে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন ফ্লেচার। তবে দলীয় ৬৮ রানে ব্যক্তিগত মাত্র ২৫ রানেই ফিরে যেতে হয় ফ্লেচারকে।

বিজ্ঞাপন

অন্যদিকে দারুণ বোলিংয়ে সিলেটের রানের চাকা চেপে ধরেন রাজশাহীর বোলাররা। ফ্লেচারের বিদায়ের পর সিলেটের হাল ধরেন মোহাম্মদ মিঠুন। এক সময় সিলেটকে বড় সংগ্রহের দিকে নিয়ে যাওয়ারও ইঙ্গিত দিচ্ছিলেন। তবে অর্ধশতক থেকে মাত্র ৩ রান দূরে থাকতে রান আউটে কাটা পড়তে হয় মিঠুনকেও। শেরফান রাদারফোর্ডের সঙ্গে মিঠুন গড়েন ৪৭ রানের জুটি। তবে সিলেটের দলীয় ১১৫ রানে মিঠুন কাটা পড়লে ভেঙে পড়ে সিলেটের ব্যাটিং লাইন।

শেষ দিকে অবশ্য নাজমুল হোসেন মিলনের (১৩) ক্যামিওতে ১৪৩ রান তুলতে পারে সিলেট। আর বল হাতে বেশ কৃপণ ছিলো সিলেটের বোলাররা। মোহাম্মদ নেওয়াজ ৪ ওভারে দেন মাত্র ১৫ রান যদিও উইকেট শূন্য ছিলেন তিনি। আর ৪ ওভারে ২৯ রানের বিনিময়ে একটি উইকেট তুলে নেন আবু জায়েদ। এক ওভারে ১৪ রানের বিনিময়ে দুই উইকেট তুলে নেন অলক কপালি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন