বিজ্ঞাপন

ছয় ছক্কার রেকর্ডে ভাগ বসালেন কিউই ব্যাটসম্যান

January 5, 2020 | 3:33 pm

স্পোর্টস ডেস্ক

ক্রিকেট বিশ্ব আবারো দেখলো ছয় বলে ছয় ছক্কার অনন্য দৃষ্টিনন্দন নিদর্শন। নিউজিল্যান্ডের ঘরোয়া টি-২০ লিগ সুপার স্ম্যাশে এই টি-২০ ক্রিকেটের ইতিহাসের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে অনন্য এই রেকর্ড গড়লেন কিউই ব্যাটসম্যান লিও কার্টার।

বিজ্ঞাপন

টসে হেরে বল করতে নেমে জয়ের জন্য ২২০ রানের লক্ষ্য পায় কার্টারের দল ক্যান্টারবুরি। ব্যাট করতে নেমে ১৫ ওভার শেষে তাদের সংগ্রহ ছিল ৩ উইকেটে ১৫৬ রান। ১৬ তম ওভার করতে আসেন কিউই বাঁহাতি অলরাউন্ডার অ্যান্টন ডেভিচ। উইকেটে ছিলেন কার্টার। এই ১৬ তম ওভারেই গড়ে ফেললেন ইতিহাস। ডেভসিচের করা ৬ বলে হাঁকিয়ে বসেন ৬ ছক্কা। শেষতক এই কার্টারের ব্যাটে ভর করেই ৭ বল হাতে রেখেই ম্যাচ জিতে নেয় ক্যান্টারবুরি। লিও অপরাজিত থাকেন ২৯ বলে ৭০ করে।

এর আগে ২০০৭ সালে টি-২০ ক্রিকেটের ইতিহাসে প্রথমবারের মতো ৬ বলে ছয় ছক্কা হাঁকান ভারতের যুবরাজ সিং। এরপর ১০ বছরের ব্যবধানে তাঁর রেকর্ডে ভাগ বসান ইংল্যান্ডের কাউন্টিতে খেলা রস হুইটলি। আর তৃতীয় ব্যাটসম্যান হিসেবে এই তালিকায় নাম লেখান আফগানিস্তানের হযরতউল্লাহ যাযাই।

যদিও ক্রিকেটের ইতিহাসে প্রথম ছয় ছক্কার কৃতিত্ব ক্যারিবিয়ান কিংবদন্তি স্যার গ্যারি সোবার্সের। ১৯৬৮ সালে তিনি প্রথম গড়েছিলেন এই অনন্য রেকর্ড। তাঁর সাথে আরও রয়েছেন ভারতের রবি শাস্ত্রী (১৯৮৫), হার্শেল গিবস (২০১৭), ক্রিস গেইল এবং অ্যালেক্স হেলস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন