শনিবার ১৮ জানুয়ারি, ২০২০ ইং

আরউইন পরিবার বাঁচিয়েছে ৯০ হাজার বন্যপ্রাণী

জানুয়ারি ৫, ২০২০ | ৬:৪৮ অপরাহ্ণ

পরিবেশ ও জলবায়ু ডেস্ক

অস্ট্রেলিয়ার বেশ কয়েকটি প্রদেশ ও বনাঞ্চলে দাবানলের আগুন জ্বলছে গত বছরের সেপ্টেম্বর থেকে। ভয়াবহ এই দাবানলে এ পর্যন্ত ২৬ জন মারা গেছেন। পুড়ে মরেছে অন্তত ৫০ কোটি বন্যপ্রাণী। এমন ধ্বংসযজ্ঞের মাঝে কুইন্সল্যান্ডের আরউইন পরিবার জানিয়েছে, তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে ৯০ হাজার বন্যপ্রাণীকে। খবর সিএনএনের।

বিজ্ঞাপন

স্টিভ আরউইন ছিলেন ‘ক্রোকোডাইল হান্টার’ নামের একটি অনুষ্ঠানের টেলিভিশন উপস্থাপক। ২০০৬ সালে তার মৃত্যু হয়। তার সন্তান বিন্দি আইরিন ইনস্টাগ্রাম পোস্টে তথ্য দেন, তাদের অস্ট্রেলিয়া জু ওয়াল্ড লাইফ হসপিটাল এ পর্যন্ত ৯০ বন্যপ্রাণীকে চিকিৎসা দিয়েছে।

বিজ্ঞাপন

২১ বছরের বিন্দি আইরিন জানান, পশু হাসপাতালটি তারা পারিবারিকভাবে পরিচালনা করেন। আগুন থেকে তারা নিরাপদে রয়েছেন। এখন খুব ব্যস্ততায় সময় কাটছে কারণ আগুনে দগ্ধ প্রায় ৯০ হাজার বন্যপ্রাণীকে চিকিৎসা দিতে হয়েছে তাদের। বন্যপ্রাণীদের প্রতি তাদের পরিবারের ভালোবাসা তারা অব্যাহত রাখবেন।

নিউ সাউথ ওয়েলস, ভিক্টোরিয়া, তাসমানিয়া, দক্ষিণ অস্ট্রেলিয়া, কুইন্সল্যান্ড, পশ্চিম অস্ট্রেলিয়া ছড়িয়ে পড়া দাবানলে অন্তত ৫০ লাখ হেক্টর জমি পুড়ে গেছে। বিশেষজ্ঞরা আশঙ্কা করছেন দাবানল নিয়ন্ত্রণে আসতে আরও দু মাস সময় লাগবে।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন