বিজ্ঞাপন

মুজিববর্ষের ক্ষণগণনার সাক্ষী হতে নিবন্ধন সোম-মঙ্গলবার

January 5, 2020 | 7:32 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী বা মুজিববর্ষের ক্ষণগণনা কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে সর্বসাধারণের উপস্থিতির সুযোগ দেওয়ার লক্ষ্যে সোমবার (৬ জানুয়ারি) থেকে অনলাইনে রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হবে। সোমবার বিকেল ৩টা থেকে মঙ্গলবার রাত ১২ টা পর্যন্ত এ রেজিস্ট্রেশন কার্যক্রম সবার জন্য উন্মুক্ত থাকবে।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ ব্রিফিংয়ে রোববার (৫ জানুয়ারি) বিকেলে গণমাধ্যমকে এ বিষয়ে অবহিত করা হয়।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী গণমাধ্যমকে জানান, ক্ষণগণনা কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে এ ঐতিহাসিক মুহূর্তের অংশীদার হতে অনলাইনে রেজিস্ট্রেশনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। রেজিস্ট্রেশনের এই কার্যক্রম সোমবার বিকেল ৩টা থেকে মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, আসন সংখ্যা খালি থাকা সাপেক্ষে সফলভাবে রেজিস্ট্রেশন সম্পন্নকারীগণ অনুষ্ঠানে প্রবেশের সুযোগ পাবেন। এ জন্য www.event.mujib100.gov.bd এই ওয়েবপেইজে সংযোজিত ডিজিটাল রেজিস্ট্রেশন ফরমে আবেদনকারীর নাম, জাতীয় পরিচয়পত্রের নম্বর, মোবাইল নম্বর, ইমেইল ঠিকানা যথাযথভাবে পূরণ করে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।

প্রেস ব্রিফিংয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ রফিকুল ইসলাম, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, আগামী ১০ জানুয়ারি ২০২০, বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে তাঁর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা কর্মসূচির শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের ঐতিহাসিক মুহূর্তে এক অবিস্মরণীয় অধ্যায় সংযোজিত হচ্ছে। সেদিন রাজধানীর তেজগাঁওয়ের পুরাতন বিমান বন্দর থেকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে শুরু হবে মুজিববর্ষের ক্ষণগণনা।

সারাবাংলা/জেআইএল/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন