বিজ্ঞাপন

কুর্মিটোলায় ঢাবি শিক্ষার্থী ধর্ষণের শিকার

January 6, 2020 | 2:10 am

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর কুর্মিটোলা এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী ধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

বিজ্ঞাপন

সোমবার (৬ জানুয়ারি) রাত ১২টা ৫৫ মিনিটে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়। এর আগে সন্ধ্যা ৭টার দিকে তিনি ধর্ষণের শিকার হন বলে জানিয়েছেন তার সহপাঠীরা।

ভুক্তভোগী শিক্ষার্থীর বরাত দিয়ে ঢামেক হাসপাতাল ফাঁড়ির দায়িত্বে থাকা পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) আব্দুল হাই জানান, বিকেল সাড়ে পাঁচটার দিকে বিশ্ববিদ্যালয়ের ক্ষণিকা বাসে রাজধানীর শেওড়ার উদ্দেশে রওনা দেন ওই শিক্ষার্থী। সন্ধ্যা ৭টার দিকে কুর্মিটলা বাস স্টপেজে নামার পর অজ্ঞাত কয়েকজন ব্যক্তি তার মুখ চেপে ধরে নির্জন জায়গায় নিয়ে যায়। সেখানে তাকে মারধর এবং অজ্ঞান করে ধর্ষণ করা হয়। রাত ১০টার দিকে তিনি জ্ঞান ফিরে পান। এরপর সিএনজিচালিত অটোরিকশায় গন্তব্যে যান। সেখান থেকে বন্ধুরা তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসেন।

বিজ্ঞাপন

খবর পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী, সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সাদেকা হালিম, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ঢামেক হাসপাতালে আসেন।

হাসপাতাল থেকে বের হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী সাংবাদিকদের বলেন, আমরা খুবই মর্মাহত। যেহেতু ঘটনাটি বিশ্ববিদ্যালয়ের বাইরে ঘটেছে, তাই পুলিশ ব্যবস্থা নেবে। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন পুলিশকে সাহায্য করবে।

বিজ্ঞাপন

ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, এটা খুবই ন্যাক্কারজনক ঘটনা। আমরা পুলিশ-প্রশাসনের সাথে কথা বলেছি, যাতে দ্রুত অপরাধীদের শনাক্ত করে গ্রেফতার করা হয়। আর এ ঘটনার প্রতিবাদে সোমবার দুপুর ১২টায় রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন করব আমরা।

লেখক ভট্টাচার্য বলেন, ভিকটিম মানসিকভাবে স্ট্রং আছেন। আমরা জেনেছি, বাস থেকে নামার পর ৪-৫ জন তাকে নির্জন স্থানে তুলে নিয়ে ধর্ষণ করেন।

হাসপাতাল প্রাঙ্গণ থেকে বের হয়ে বিক্ষোভ মিছিল করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/এটি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন